Footballers

অবিশ্বাস্য গোল করে গিনেস বুকে নাম তুললেন এক গোলকিপার

গোল করে গিনেস বুকে নাম তুলে ফেললেন এক ফুটবলার। তবে তিনি স্ট্রাইকার নন, গোলকিপার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ১৬:০১
Share:

৯৬.১ মিটার (৩১৫ ফুট) দূর থেকে গোল করলেন ইংল্যান্ডের নিউপোর্ট কাউন্টি দলের গোলকিপার টম কিং। ছবি : টুইটার

গোল করে গিনেস বুকে নাম তুলে ফেললেন এক ফুটবলার। তবে তিনি স্ট্রাইকার নন, গোলকিপার। ৯৬.১ মিটার (৩১৫ ফুট) দূর থেকে গোল করলেন ইংল্যান্ডের নিউপোর্ট কাউন্টি দলের গোলকিপার টম কিং। আগের রেকর্ড ছিল ৯১.৯ মিটার।

Advertisement

মঙ্গলবার ইংল্যান্ডের বি ডিভিশন ক্লাব চেলতেনহ্যামের বিরুদ্ধে এমন বিরল কীর্তি গড়েন এই গোলকিপার। তাঁর জোরালো শটে প্রায় ৯৬.১ মিটার দূর থেকে বল বিপক্ষের জালে ঢুকে যায়। তাও আবার এক ড্রপে বল গিয়ে প্রতিপক্ষের জালে ঢোকে।

গিনেস বুকে নাম তোলার পর টম কিং বলেছেন, ‘‘এমনভাবে যে গোল করতে পারব, সেটা স্বপ্নেও ভাবিনি। এই গোলটার জন্য আশা করি আগামী অনেক বছর আমাকে নিয়ে চর্চা হবে। আমার পরিবারের সদস্যরাও গর্ব বোধ করবেন।’’

দূরপাল্লার শটে গোল করে বসনিয়ার গোলকিপার আশমির বেগোভিচ ২০১৩ সালে আগের রেকর্ডটি গড়েছিলেন। ৮ বছর আগে স্টোক সিটির হয়ে খেলার সময় ৯১.৯ মিটার শট মেরে এই কীর্তি গড়েছিলেন আশমির বেগোভিচ। এবার সেই রেকর্ড নিজের নামে গিনেস বুকে তুলে ফেললেন টম কিং।

এমন কান্ড ঘটানোর পর গিনেস বুক তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘‘এটা একটা ঐতিহাসিক ঘটনা। আর সেই ঘটনা ঘটিয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়ে ফেলেছেন নিউপোর্ট কাউন্টি দলের গোলকিপার টম কিং। ফিফার প্রতিযোগিতামূলক ম্যাচে ৯৬.১ মিটার দীর্ঘ গোল করে গিনেস বুক নাম তুললেন টম। এমন কীর্তির জন্য ওঁকে অনেক শুভেচ্ছা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন