লোঢার সঙ্গে বসার আগেই বৈঠক ডাকল বোর্ড

অলিম্পিক্স যাওয়া আপাতত বাতিল সৌরভের

প্রথম বারের জন্য অলিম্পিক্স যাওয়ার কথা ভেবেও আপাতত যাওয়া হচ্ছে না সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ১২ অগস্ট সস্ত্রীক রিও রওনা হওয়ার কথা ছিল সৌরভের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৬ ০৪:৫৮
Share:

প্রথম বারের জন্য অলিম্পিক্স যাওয়ার কথা ভেবেও আপাতত যাওয়া হচ্ছে না সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ১২ অগস্ট সস্ত্রীক রিও রওনা হওয়ার কথা ছিল সৌরভের। কিন্তু লোঢা কমিশন রায় নিয়ে পরপর বোর্ড বৈঠক এবং কমিশন নির্দেশিত সুপারিশ কার্যকর করার দায়িত্বে তা আপাতত বাতিল হচ্ছে।

Advertisement

আগামী ৫ অগস্ট মুম্বইয়ে বিশেষ সাধারণ সভা ডেকেছে বিসিসিআই। যেখানে সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থা প্রতিনিধিরাই উপস্থিত থাকবেন। সিএবি প্রেসিডেন্ট হিসেবে সৌরভও যাবেন। প্রথমে ঠিক ছিল, ৯ অগস্ট রাজেন্দ্র মাল লোঢার সঙ্গে কমিশনের সদস্যদের সঙ্গে বসবেন বোর্ডের শীর্ষকর্তারা। প্রশাসনিক কাঠামোয় পরিবর্তনের জন্য বিভিন্ন আইনি প্রক্রিয়া জেনে নিয়ে তার পর তা অনুমোদিত সংস্থাগুলোকে জানানো হবে। কিন্তু ইতিমধ্যেই বিভিন্ন সংস্থা থেকে বোর্ড কর্তাদের কাছে ঝাঁকে ঝাঁকে এত প্রশ্ন যাচ্ছে, এত ব্যাখ্যা চাওয়া হচ্ছে যে, সে সব নিয়ে আলোচনা আগেভাগে সেরে নিতে চাইছে বোর্ড। তাই ৫ অগস্টের বৈঠক। যেখানে রাজ্য ক্রিকেট সংস্থাদের সমস্যা শোনা হবে। যে বৈঠকে শোনা যাচ্ছে বোর্ড আইনজীবীরাও থাকবেন। সমস্যাগুলোর যথাসম্ভব সমাধান ও ব্যাখ্যা তাঁরা দেওয়ার চেষ্টা করবেন। যে সমস্যার জট ছাড়ানো যাবে না, রেখে দেওয়া হবে ৯ অগস্টের লোঢা কমিটির সঙ্গে বৈঠকের জন্য।

বোর্ড সহ রাজ্য সংস্থার চূড়ান্ত কাজ তার পর শুরু হবে। মানে, কমিশন যা বলবে, যে ভাবে বলবে, সেই মতো সব কিছুকে রূপরেখা দেওয়ার কাজ। সিএবিতেও যা করতে হবে সৌরভকে। যার পর সিএবি প্রেসিডেন্টের মনে হচ্ছে, এ বারের মতো অলিম্পিক্স যাওয়া হয়তো আর হবে না তাঁর। তা ছাড়া, ২১ অগস্টই যে শেষ হয়ে যাচ্ছে রিও অলিম্পিক্স।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন