কোর্সই চ্যালেঞ্জ অনির্বাণের

যুক্তরাষ্ট্রের চেম্বার্স বে গল্ফ কোর্সে বৃহস্পতিবার নিজের গল্ফ কেরিয়ারের এক নতুন মাইলস্টোন স্পর্শ করে ফেলবেন অনির্বাণ লাহিড়ী। গল্ফের প্রতিটা মেজর টুর্নামেন্টে খেলে ফেলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জুন ২০১৫ ০৩:১৭
Share:

ছবি: এএফপি।

যুক্তরাষ্ট্রের চেম্বার্স বে গল্ফ কোর্সে বৃহস্পতিবার নিজের গল্ফ কেরিয়ারের এক নতুন মাইলস্টোন স্পর্শ করে ফেলবেন অনির্বাণ লাহিড়ী। গল্ফের প্রতিটা মেজর টুর্নামেন্টে খেলে ফেলার। এর আগে যে কৃতিত্ব ভারতীয় গল্ফারদের মধ্যে ছিল শুধু জীব মিলখা সিংহ আর অর্জুন অটওয়ালের। বিশ্বের ৪৫ নম্বর অনির্বাণ সেই তালিকায় তৃতীয় নাম। যিনি এ দিন বলে দিয়েছেন, কৃতিত্বটা নিয়ে ভাবলে যতই আনন্দ হোক, তাঁর সামনে আসল কাজ ভাল খেলা।

Advertisement

অবশ্য যুক্তরাষ্ট্র ওপেনে এ বার অনির্বাণের সঙ্গে খেলছেন ভারতের শিব কপূরও। যিনি কোয়ালিফায়ার জিতে টানা দ্বিতীয় বছর নামছেন টুর্নামেন্টে। এবং জানিয়েছেন, ভাল পারফরম্যান্সের জোরে পাকাপাকি যুক্তরাষ্ট্র ওপেন খেলার যোগ্যতা অর্জন করে নিতে চান।

এ বছরই মাস্টার্স অভিষেকে কাট পাওয়া অনির্বাণ জানিয়েছেন, এখানে তার চেয়ে ভাল করাটাই প্রধান লক্ষ্য। বলেছেন, ‘‘গত বছর থেকেই সময়টা ভাল যাচ্ছে। গত বছর দু’টো মেজর খেলেছিলাম। র‌্যাঙ্কিংয়ে বিশ্বের সেরা পঞ্চাশ জনে থাকায় এ বছর চারটেই খেলছি। কিন্তু এখন আসল কাজ হবে এখানে ভাল পারফর্ম করা।’’ ওয়াশিংটনে অনির্বাণের সঙ্গে আছেন তাঁর কোচ বিজয় দিভেচাও। এবং চেম্বার্স বে কোর্সের অসমতল বিন্যাস দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে টাইগার উডসের মতো তারকার কপালে, সেটা ভাবাচ্ছে অনির্বাণকেও। বলেছেন, ‘‘কোর্সটা বেশ অভিনব। পাহাড়ি অঞ্চলের মতো ঢেউ খেলানো আর খুব লম্বা। এর মধ্যে ছোট ছোট টার্গেট অঞ্চল বেছে নিয়ে খেলাটা দারুণ চ্যালেঞ্জ হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন