Goutam Gambhir

পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেটে ‘না’ গম্ভীরের

সীমান্তে ভারত-পাক যুদ্ধ। পর পর ভারতের মাটিতে পাকিস্তানের আক্রমণ। এি সব মেনে নিতে পারছেন না গৌতম গম্ভীর। এই অবস্থায় পাকিস্তানের সঙ্গে ক্রিকেট মাঠেও মুখোমুখি হতে নারাজ সদ্য জাতীয় দলে ফেরা গৌতম গম্ভীর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৬ ১৭:৪৯
Share:

গৌতম গম্ভীর। ছবি: সংগৃহিত।

সীমান্তে ভারত-পাক যুদ্ধ। পর পর ভারতের মাটিতে পাকিস্তানের আক্রমণ। এি সব মেনে নিতে পারছেন না গৌতম গম্ভীর। এই অবস্থায় পাকিস্তানের সঙ্গে ক্রিকেট মাঠেও মুখোমুখি হতে নারাজ সদ্য জাতীয় দলে ফেরা গৌতম গম্ভীর। তাঁর মতে এটা সটিক সময় নয় দু‌ই দেশের সিরিজের। দু’বছর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে জাতীয় দলের জার্সি গায়ে ফিরেছেন গম্ভীর। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে এই মুহূর্তে খেলায় মত নেই গম্ভীরের। বলেন, ‘‘পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলার কথা ভাবতেই চাই না। দেশ খেলার থেকে অনেক আগে।’’

Advertisement

এর আগেই ভারতীয় হকি দলের অধিনায়ক পিআর শ্রীজেশ বলে দিয়েছিলেন, ‘‘হকির মাঠে পাকিস্তানকে হারাতে চাই উরি আক্রমণের বদলা নিতে। সেই সব সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানাতে যাঁদের দেশের জন্য প্রাণ দিয়েছেন।’’ এ বার সেই সুরে সুর মেলালেন ভারতের এই ওপেনার। এর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আইসিসিকে চিঠি লিখে অনুরোধ করা হয়েছিল, যাতে আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে এক গ্রুপে না রাখা হয় ভারত, পাকিস্তানকে। ২০১৩ থেকে ভারত-পাকিস্তান কোনও সিরিজ খেলেনি। এর মধ্যেই মহিলা ক্রিকেট সিরিজও অথৈ জলে।

আরও খবর

Advertisement

একশো চল্লিশে বল করা আমার অভ্যেস হয়ে যাচ্ছে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন