Sports News

বেঙ্গালুরু এফসিতে হরমনজ্যোত খাবরা

দীর্ঘ সাত বছর ইস্টবেঙ্গলে কাটানোর পর এই মরসুমেই দল ছেড়েছিলেন পঞ্জাবের হরমনজ্যোত খাবরা। ইস্টবেঙ্গলের অধিনায়কত্বও করেছেন। লাল-হলুদ জার্সি গায়ে অনেক সাফল্য, ব্যর্থতার সাক্ষী এই পঞ্জাব পুত্তর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৬ ১৮:৪৪
Share:

নতুন জার্সি হাতে হরমনজ্যোত খাবরা। ছবি: সংগৃহীত।

দীর্ঘ সাত বছর ইস্টবেঙ্গলে কাটানোর পর এই মরসুমেই দল ছেড়েছিলেন পঞ্জাবের হরমনজ্যোত খাবরা। ইস্টবেঙ্গলের অধিনায়কত্বও করেছেন। লাল-হলুদ জার্সি গায়ে অনেক সাফল্য, ব্যর্থতার সাক্ষী এই পঞ্জাব পুত্তর। এ বার যোগ দিলেন দেশের সব থেকে পেশাদার ক্লাবে। সদ্য এএফসি কাপের ফাইনালে খেলে ভারতীয় ফুটবল ইতিহাস গড়েছে বেঙ্গালুরুর এই ক্লাব। সঙ্গে রয়েছে জোড়া আই লিগ, একটি ফেডারেশন কাপ। বয়স মাত্র তিন। এমন ক্লাবে যোগ দিতে পেরে স্বভাবতই খুশি খাবরা। বেঙ্গালুরু এফসিতে যোগ দিয়ে খাবরা বলেন, ‘‘আমাকে সুযোগ দেওয়ার জন্য বেঙ্গালুরু এফসিকে ধন্যবাদ। চ্যাম্পিয়নদের হয়ে সেরাটাই দেব। এটা আমার ফুটবল জীবনের একটা নতুন যুগ। আমি সুনীল, ইউজিনদের পাশে খেলার জন্য মুখিয়ে রয়েছি। ক্লাবকে ট্রফি পেতেও সাহায্য করতে চাই।’’

Advertisement

আরও খবর:- ২২শে কাঞ্চনজঙ্ঘায় ইস্টবেঙ্গল

বেঙ্গালুরু এফসিতে খাবরা খেলবেন ১০ নম্বর জার্সিতে। সোমবারই এক বছরের চুক্তিতে আইএসএল দল চেন্নাইয়ান এফসি থেকে লোনে বেঙ্গালুরু এফসিতে যোগ দিলেন খাবরা। খাবরাকে দলে পেয়ে খুশি বেঙ্গালুরু কোচ অ্যালবার্ট রোকা। তাঁর বিশ্বাস তাঁর দলের নতুন মুখরাও তাঁদের ট্রফি ধরে রাখতে সাহায্য করবে। রোকা বলেন, ‘‘নতুন মরসুমের জন্য হরমনজ্যোত খুব ভাল নির্বাচন। ওর অনেক অভিজ্ঞতা। আমরা যেমন প্লেয়ার চাইছিলাম ও সেরকমই।’’ সোমবারই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিলেন খাবরা। তাঁর আইএসএল দল চেন্নাই সেমিফাইনালে পৌঁছতে না পারায় আগেই আই লিগের অনুশীলন শুরু করে দিলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন