Manchester United

প্রিমিয়ার লিগের ম্যাচের আগে কোথায় দাঁড়িয়ে চেলসি-ম্যান ইউ

বিশ্ব ফুটবলের অন্যতম মেগা ম্যাচে আজ মাঠে নামছে ম্যানঞ্চেস্টার ইউনাইটেড এবং চেলসি। ম্যান ইউ ম্যানেজারের কাছে সুন্দর ফুটবলের চেয়েও গুরুত্বপূর্ণ দলের জয়। অন্য দিকে, চেলসি কোচ কন্তের কাছেও এই ম্যাচ চরম গুরুত্বপূর্ণ। মেগা এই ম্যাচের আগে দেখে নেওয়া যাক, কী পরিস্থিতিতে রয়েছে দুই দল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:২১
Share:
০১ ০৫

গোলরক্ষক বনাম গোলরক্ষক: চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম পর্বে সেভিয়ার বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের রক্ষাকর্তা হয়ে উঠেছিলেন দুর্ভেদ্য দাভিদ দ্য হিয়া। ওল্ড ট্র্যাফোর্ডে রবিবার চেলসির বিরুদ্ধেও তিনি অন্যতম ভরসা জোসে মোরিনহোর। চেলসি গোলরক্ষক থিবো কুর্তোয়া এই মরসুমে ছন্দে নেই। স্ট্যামফোর্ড ব্রিজে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম পর্বে তাঁকে পরাস্ত করেই চেলসির বিরুদ্ধে আট ম্যাচ পরে গোল করেন লিওনেল মেসি।

০২ ০৫

রক্ষণ বনাম রক্ষণ: ইংলিশ প্রিমিয়ার লিগে এই মরসুমে সব চেয়ে কম গোল খেয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (২৭ ম্যাচে ১৯ গোল)। নেপথ্যে ক্রিস স্মলিং ও ভিক্টর লিন্ডলঅফের দুর্দান্ত পারফরম্যান্স। দুরন্ত ফর্মে থাকা চেলসি তারকা উইলিয়ানকে আটকাতে মোরিনহোর অস্ত্র এই দুই ম্যান ইউনাইটেড তারকাই। চেলসি রক্ষণের প্রধান ভরসা সেসার আৎসপিলিকুয়েতা। যদিও রক্ষণের ব্যর্থতাতেই বার্সেলোনার বিরুদ্ধে আগের ম্যাচে এগিয়ে গিয়েও জয় হাতছাড়া হয়েছে চেলসির। ইপিএলে ২৭ ম্যাচে ২৩ গোল খেয়েছে চেলসি।

Advertisement
০৩ ০৫

মাঝমাঠ বনাম মাঝমাঠ: মাঝমাঠই বারবার সমস্যায় ফেলেছে মোরিনহোকে। দু’বছর আগে জুভেন্তাস থেকে পল পোগবাকে রেকর্ড অর্থে সই করিয়েছেন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। কিন্তু একেবারেই ছন্দে নেই ফরাসি তারকা। প্রথম দলে সুযোগ না পেয়ে সংঘাতে জড়িয়েছেন মোরিনহোর সঙ্গে। তবে আন্দের এরেরা চোট পেয়ে ছিটকে যাওয়ায় চেলসির বিরুদ্ধে প্রথম দলে ফিরছেন পোগবা। এডেন অ্যাজারের নেতৃত্বে দুরন্ত ছন্দে চেলসি মাঝমাঠ। ভরসা দিচ্ছে সেস ফ্যাব্রেগাসের পারফরম্যান্সও। দলের প্রয়োজনে মাঝমাঠে নেমে আসছেন উইলিয়ানও।

০৪ ০৫

আক্রমণ বনাম আক্রমণ: এই মরসুমে ম্যান ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা রোমেলু লুকাকু হলেও অভিজ্ঞতায় এগিয়ে অ্যালেক্সিস স্যাঞ্চেস । কিন্তু সাম্প্রতিক পারফরম্যান্সের নিরিখে রবিবারের ডার্বিতে এগিয়ে থাকবেন উইলিয়ান। বার্সেলোনার বিরুদ্ধে আগের ম্যাচে ব্রাজিল তারকাকে আটকাতে হিমশিম খেয়েছেন বার্সা ডিফেন্ডাররা। উইলিয়ানের গোলেই এগিয়ে গিয়েছিল চেলসি। তাঁর দু’টো শট পোস্টে ধাক্কা না খেলে হারের লজ্জা নিয়ে ফিরতে হতো মেসি-দের।

০৫ ০৫

ম্যানেজার বনাম ম্যানেজার: বিশ্ব ফুটবলের সব চেয়ে আকর্ষণীয় ব্যক্তি মোরিনহো ও কন্তে । ম্যান ইউনাইটেড ম্যানেজারের কাছে সুন্দর ফুটবলের চেয়েও গুরুত্বপূর্ণ দলের জয়। রবিবার পুরনো ক্লাবের বিরুদ্ধে গোল না খাওয়াই হবে প্রধান লক্ষ্য। কন্তের অস্ত্র আক্রমণাত্মক ফুটবল। তবে এই মরসুমে প্রবল চাপে ইপিএল টেবলে চার নম্বরে থাকা চেলসি ম্যানেজার। তবে যে কোনও মুহূর্তে স্ট্র্যাটেজি বদলে চমকে দিতে পারেন কন্তে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement