World Cup

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখে অন্য হার্দিক, ভারতের আর এক দলের কাছে ধাক্কা

হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে হার্দিককে ওয়েলসের বিরুদ্ধে শেষ ম্যাচে পাওয়া যাবে না। বাকি প্রতিযোগিতায় তাঁকে পাওয়া নিয়েও রয়েছে সংশয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৯:০১
Share:

ইংল্যান্ডের বিরুদ্ধে রবিবারের ম্যাচে চতুর্থ কোয়ার্টারে হ্যামস্ট্রিংয়ে চোট পান হার্দিক। ফাইল ছবি

ক্রিকেট দলে যদি হার্দিক পাণ্ড্য হন, তা হলে হকিতে হার্দিক সিংহ। দু’জনেই জাতীয় দলের মধ্যমণি। ক্রিকেট দলের হার্দিক এখন দুর্দান্ত খেলছেন। কিন্তু হকি দলের হার্দিককে নিয়ে খারাপ খবর। বিশ্বকাপের মাঝেই চোট পেলেন তিনি। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে এই অ্যাটাকিং মিডফিল্ডারকে ওয়েলসের বিরুদ্ধে শেষ ম্যাচে পাওয়া যাবে না। বাকি প্রতিযোগিতায় তাঁকে পাওয়া নিয়ে রয়েছে সংশয়।

Advertisement

স্পেন এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সেরা খেলোয়াড় ছিলেন হার্দিক। স্পেনের বিরুদ্ধে দুর্দান্ত একটি গোল করেন একক প্রচেষ্টায়। ইংল্যান্ডের বিরুদ্ধে রবিবারের ম্যাচে চতুর্থ কোয়ার্টারে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি।

হার্দিক প্রতিযোগিতা থেকে পুরোপুরি ছিটকে গেলে ১৮ জনের দলে জায়গা পেতে পারেন রাজকুমার পাল। রাজকুমার এবং যুগরাজ সিংহকে রিজার্ভে রেখে বিশ্বকাপের দল ঘোষণা করেছিল ভারত। নিয়ম অনুযায়ী, চোটের কারণে কোনও খেলোয়াড় ছিটকে গেলে তাঁর পরিবর্ত নেওয়া যাবে। কিন্তু তারপর চোট সারলেও ওই খেলোয়াড় দলে ফিরতে পারবেন না।

Advertisement

হার্দিক মূলত মিডফিল্ডে খেলেন। কিন্তু প্রয়োজনে আক্রমণেও উঠতে পারেন। যেমন দেখা গিয়েছিল স্পেনের ম্যাচে। একার দক্ষতায় বাঁ দিক থেকে উঠে গোল করে আসেন তিনি। রবিবার রাতে তাঁর এমআরআই স্ক্যান করা হয়েছে। রিপোর্ট এখনও মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন