Sports News

টি২০ বিশ্বকাপ আয়োজন করাটাই সাফল্য: সৌরভ

বিশ্বকাপ টি২০র পাঁচটি ম্যাচ আয়োজনের সুযোগ পেয়েছিল ইডেন গার্ডেন। সঙ্গে ছিল ফাইনাল ম্যাচও। যেখানে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। যদিও এই আয়োজনের সাফল্য পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গেও ভাগাভাগি করে নিয়েছেন সৌরভ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৭ ২০:১৭
Share:

ঝুলনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রদীপ জালাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

টি২০ বিশ্বকাপ সাফল্যের সঙ্গে আয়োজন করাটাই বড় সাফল্য বলে মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে কম সাফল্য এনে দেননি। ভারতীয় ক্রিকেটকে কঠিন সময় থেকে তুলে আনার পাশাপাশি মাথা উঁচু করে চলতে শিখিয়েছিলেন তিনিই। সেই সৌরভ গঙ্গোপাধ্যায় প্রশাসকের ভূমিকায় কতটা সফল সেটা বড় বিষয় ছিল। তবে তিনি সফল। আর বিশ্বকাপ আয়োজনের সাফল্যই আত্মবিশ্বাসী করছে সৌরভকে। তিনি বলেন, ‘‘আমি হয়তো ৪০০র উপর রান করেছি। কিন্তু বিশ্বমানের টুর্নামেন্ট আয়োজন করাটা সারা জীবনের অভিজ্ঞতা। সঙ্গে চোখ খুলে দেওয়ার মত ব্যাপারও।’’

Advertisement

আরও পড়ুন

কোচকে বলেছিলাম প্রথম একাদশে না রাখতে: ঝুলন

Advertisement

বোলিংয়ের সঙ্গে সেরা টেস্ট অল-রাউন্ডারও জাডেজা

বিশ্বকাপ টি২০র পাঁচটি ম্যাচ আয়োজনের সুযোগ পেয়েছিল ইডেন গার্ডেন। সঙ্গে ছিল ফাইনাল ম্যাচও। যেখানে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। যদিও এই আয়োজনের সাফল্য পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গেও ভাগাভাগি করে নিয়েছেন সৌরভ। বলেন, ‘‘আমার মনে আছে যখন আইসিসি থেকে ফোনটা এল আর জানতে চাওয়া হল ইডেন ভারত-পাকিস্তান ম্যাচের জন্য কতটা প্রস্তুত?’’ সেই মুহূর্তে সঙ্গে সঙ্গেই মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছিলেন সৌরভ। বলেন, ‘‘আমি তখনই তাঁকে টেক্সট করি। তিনি একটা অনুষ্ঠানের মধ্যে ছিলেন কিন্তু সঙ্গে সঙ্গেই তিনি উত্তর দেন। আর ৪৫ মিনিটের মধ্যে আমি তাঁর অফিস কে চিঠি পাই, যেখানে বলা ছিল রাজ্য সরকার সব রকম সাহায্যের জন্য তৈরি।’’

ঝুলনের সংবর্ধনা অনুষ্ঠানে এসে স্মৃতি চারণ থেকে বর্তমান সব নিয়েই কথা বললেন প্রাক্তন ভারত অধিনায়ক। বলেন, ‘‘আমার মা সেই বিশ্বকাপ ফাইনাল দেখেছিল যেটায় আমি খেলেছিলাম। আর তার পর দেখলেন ঝুলনদের ফাইনাল। সেখানে আমার পাশে বসে মা বলছিল আমার আশা ঝুলন এ বার বিশ্বকাপ জিতবে।’’ তবুও ঝুলনে ও পুরো ভারতীয় মহিলা ক্রিকেট দলকে নিয়ে গর্বিত বাংলার ক্রিকেট তথা সৌরভ গঙ্গোপাধ্যায়। এই বিশ্বকাপ না এলেও আগামী বছর টি২০ বিশ্বকাপ যেন আসে, সেই শুভেচ্ছাই জানিয়ে গেলেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন