কোন পথে ফাইনাল দেখছে বাংলাদেশ

ইতিমধ্যেই এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত। এখন প্রশ্ন কে হবে ভারতের প্রতিপক্ষ? বাংলাদেশ এদিক থেকে অনেকটাই এগিয়ে রয়েছে। আজ বুধবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতলেই ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ মার্চ ২০১৬ ১৫:৪৯
Share:

ইতিমধ্যেই এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত। এখন প্রশ্ন কে হবে ভারতের প্রতিপক্ষ? বাংলাদেশ এদিক থেকে অনেকটাই এগিয়ে রয়েছে। আজ বুধবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতলেই ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। কিন্তু যদি না জিততে পারে তাহলে? তাহলে বাংলাদেশকে তাকিয়ে থাকতে হবে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের দিকে। তখন বাংলাদেশকে শ্রীলঙ্কার সমর্থক হয়ে যেতে হবে। শ্রীলঙ্কা যদি পাকিস্তানকে হারিয়ে দেয় তাহলে তিন দলের মোট রান রেটের হিসেবে যে এগিয়ে থাকবে সেই যাবে ফাইনালে।

Advertisement

আজকের ম্যাচ যদি কোনও কারণে পরিত্যক্ত হয় তাহলে শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচে শ্রীলঙ্কা জিতলেই বাংলাদেশ চলে যাবে ফাইনালে। কিন্তু যদি সেই ম্যাচে পাকিস্তান জেতে তাহলে আবার রান রেটের হিসেবের দিকে তাকিয়ে থাকতে হবে।

যদি কোনও কারণে বাংলাদেশ-পাকিস্তান ও পাকিস্তান-শ্রীলঙ্কা, দুটো ম্যাচই পরিত্যক্ত হয়ে যায় তাহলে কোনও বাঁধা ছাড়াই বাংলাদেশ খেলবে ফাইনালে। এখনও পর্যন্ত তিন দল, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার রান রেটের হিসেবে এগিয়ে বাংলাদেশই। কিন্তু এত হিসেব নিয়ে ভাবতে চান না সাকিব, তামীমরা। বরং সব হিসেব ভুলে আজ পাকিস্তানকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করতে চাইছে টিম বাংলাদেশ। একটা জয়ের ওপারেই রয়েছে এশিয়া কাপ ফাইনালে দ্বিতীয়বার খেলার হাতছানি।

Advertisement

আরও খবর

মুস্তাফিজুর নেই, আজ পাক ম্যাচে সব আলো তামিমের উপর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন