Sports News

কাউন্টিকেই ইংল্যান্ড সিরিজের মঞ্চ করতে চাইছেন পূজারা

পূজারার মতে, যেখানে টেস্ট সিরিজ খেলব, সেখানে কাউন্টি খেলতে পারাটা ভাগ্যের। আগে থেকেই পিচ, আবহাওয়া সম্পর্কে ধারণা পেয়ে যাব।গত সপ্তাহেই কাউন্টির প্রথম ডিভিশনের ক্লাব ইয়র্ক শায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন চেতেশ্বর পূজারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:৩৫
Share:

চেতেশ্বর পূজারা। —ফাইল চিত্র।

আইপিএল-এ দল পাননি। হতাশা তো ছিলই। কিন্তু কাউন্টির ডাকে সেই খারাপ লাগা কেটে গিয়েছে অনেক আগেই। আর এই মুহূর্তে চেতেশ্বর পূজারার একটাই লক্ষ্য। কাউন্টিতে নিজেকে মেপে নেওয়া। সামনে ইংল্যান্ড সফর, তার আগে এটাই হবে পূজারার নিজেকে তৈরি করার সেরা মঞ্চ।

Advertisement

গত সপ্তাহেই কাউন্টির প্রথম ডিভিশনের ক্লাব ইয়র্ক শায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন চেতেশ্বর পূজারা। আগামী অগস্টে ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। পূজারা বলেন, ‘‘অগস্টে টেস্ট সিরিজ খেলব তাই কাউন্টি খেলতে আমি মুখিয়ে রয়েছি। ২০১৫ সালে আমি ইয়র্কশায়ারের হয়ে খেলেছিলাম। সে বার আমরা কাউন্টি চ্যাম্পিয়ন হয়েছিলাম। এ বারও অসাধারণ দল বানিয়েছে। ওখানে খেলা আমাকে ক্রিকেটার হিসেবে উন্নতি করতে সাহায্য করবে।’’

পূজারার মতে, যেখানে টেস্ট সিরিজ খেলব, সেখানে কাউন্টি খেলতে পারাটা ভাগ্যের। আগে থেকেই পিচ, আবহাওয়া সম্পর্কে ধারণা পেয়ে যাব। বলেন, ‘‘হেডিংলেতে ৪ থেকে ৬ ডিগ্রিতে তাপমাত্রায় খেলতে হবে। ওই তাপমাত্রায় খেলাটা যে কোনও ব্যাটসম্যানের কাছে চ্যালেঞ্জ। যেখানে ৫০ রান করাটাও কটিন। তবে, ভারত যখন ট্যুরে যাবে তখন আবহাওয়া কিছুটা অনুকূল হবে।’’

Advertisement

আরও পড়ুন
বৃষ্টিতে ভেস্তে গেল নিউজিল্যান্ডের আশা

তিনি আরও জানান, তাঁকে খেলতে হবে ওয়ারউইকশায়ার, সারের মতো দলগুলির সঙ্গে। যেখানে ভারতকে টেস্ট ম্যাচ খেলতে হবে। আর বার্মিহ্যাম, ওভাল লর্ডসের মতো মাঠে খেলে সেই পিচ সম্পর্কে আগেই ধারণা হয়ে যাবে বলে বিশ্বাস পূজারার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন