Shane Warne

ডোপ পরীক্ষায় ধরা পড়ে দলের সামনেই ভেঙে পড়েছিলাম, ফাঁস করলেন ওয়ার্ন

ওজন কমানোর জন্য মায়ের দেওয়া ওষুধ ব্যবহার করেছিলেন ওয়ার্ন। সেই ওষুধের ফলেই ডোপ পরীক্ষায় ধরা পড়েন তিনি। সঙ্গে সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁকে ডেকে পাঠায় দেশে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২০ ১৫:২২
Share:

ওয়ার্নের অনুপস্থিতি সত্ত্বেও ২০০৩ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। ছবি: রয়টার্স।

২০০৩ বিশ্বকাপ চলাকালীন ডোপ পরীক্ষায় ধরা পড়ে দেশে ফিরে যেতে বাধ্য হয়েছিলেন শেন ওয়ার্ন। দেশে ফেরার আগে সতীর্থদের সামনে কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি, জানিয়েছেন কিংবদন্তি লেগস্পিনার।

Advertisement

ওজন কমানোর জন্য মায়ের দেওয়া ওষুধ ব্যবহার করেছিলেন ওয়ার্ন। সেই ওষুধের ফলেই ডোপ পরীক্ষায় ধরা পড়েন তিনি। সঙ্গে সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁকে ডেকে পাঠায় দেশে। এক বছরের জন্য নির্বাসিত হন তিনি।

সেই প্রসঙ্গে ফক্স ক্রিকেটে ওয়ার্ন বলেছেন, “ক্রিকেট অস্ট্রেলিয়া আমাকে দেশে ফিরে আসতে বলার পর দলের সামনে কথা বলতে গিয়ে ভেঙে পড়েছিলাম। কারণ, নিজেকে ড্রাগ-বিরোধী বলে আগে মন্তব্য করেছিলাম। আমি কিন্তু কখনও জেনেশুনে নিষিদ্ধ ড্রাগ স্পর্শ করিনি। সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছিলাম আমি। আমরা সবাই বিশ্বকাপ জিততে মরিয়া ছিলাম। সেই কারণে খুব খারাপ লেগেছিল। সবার সামনে ভেঙে পড়েছিলাম। খুব কঠিন ছিল ব্যাপারটা।”

Advertisement

আরও পড়ুন: ‘মাঠে নেমে মানিয়ে নিতে সময় লাগবে, তবে ফুটবল লিগ শুরু হওয়াটা অবশ্যই ইতিবাচক’​

আরও পড়ুন: নির্বাচকদের তীব্র আক্রমণ ইরফানের, সমর্থন রায়নারও​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন