প্রথম ম্যাচেই প্লাজ়ার গোল, চেন্নাইয়ের নায়ক সেই পেদ্রো

রবিবার মারগাওয়ের ফতোরদা স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণের ঝড় তুলেছিল চার্চিল। কিন্তু গোল অধরাই ছিল। প্রথমার্ধের সংযুক্ত সময়ে গোল করেন লালখাওপুইমাওয়াইয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৯ ০২:৩৫
Share:

দুরন্ত: নায়ক মাপুইয়াকে নিয়ে উল্লাস প্লাজ়ার। এআইএফএফ

চার্চিল ব্রাদার্স ৩ • পঞ্জাব এফসি ০

Advertisement

চেন্নাই সিটি ১ • ট্রাউ ০

আই লিগের প্রথম ম্যাচেই চেনা ছন্দে চার্চিল ব্রাদার্স ও চেন্নাই সিটি এফসি। রবিবার ঘরের মাঠে উইলিস প্লাজ়াদের ঝড়ে উড়ে গেল পঞ্জাব এফসি। গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই হারাল এই মরসুমে আই লিগের প্রথম ডিভিশনে অভিষেক ঘটানো ট্রাউ এফসি-কে।

Advertisement

রবিবার মারগাওয়ের ফতোরদা স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণের ঝড় তুলেছিল চার্চিল। কিন্তু গোল অধরাই ছিল। প্রথমার্ধের সংযুক্ত সময়ে গোল করেন লালখাওপুইমাওয়াইয়া। ৭০ মিনিটে চার্চিলকে এগিয়ে দেন প্লাজ়া। যিনি গত মরসুুমে আই লিগে ২১ গোল করেছিলেন। ম্যাচের শেষ মুহূর্তে দ্বিতীয় গোল করেন লালখাওপুইমাওয়াইয়া। এর পরেই লাল কার্ড (দ্বিতীয় হলুদ কার্ড) দেখে মাঠ ছাড়েন পঞ্জাবের ডিফেন্ডার আনোয়ার আলি। ২৭ বছর বয়সি লালখাওপুইমাওয়াইয়া এই মরসুমেই আইজল এফসি ছেড়ে এসেছেন চার্চিলে। প্রথম ম্যাচেই জোড়া গোল করে ম্যাচের সেরা হলেন তিনি। পঞ্জাব স্ট্রাইকার দিপান্দা ডিকা অবশ্য হতাশ করলেন। এই মরসুমে মহমেডানে খেলবেন বলে কথা দিয়েও পঞ্জাবে চলে গিয়েছিলেন তিনি। তাঁকে ঘিরেই চার্চিলকে হারানোর স্বপ্ন দেখছিলেন পঞ্জাবের কোচ ইয়ান ল। কিন্তু পুরো ম্যাচে ডিকা কখনওই ভয়ঙ্কর হয়ে উঠে পারলেন না। পঞ্জাবের পরের ম্যাচ ইস্টবেঙ্গলের বিরুদ্ধে লুধিয়ানায় ৭ ডিসেম্বর।

চার্চিল পরের ম্যাচ খেলবে ৮ ডিসেম্বর কল্যাণীতে। প্রতিপক্ষ মোহনবাগান। তার আগে এই জয় আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দিয়েছে বলে জানালেন চার্চিলের ফুটবলারেরা। তবে দুরন্ত জয়ের পরেও উচ্ছ্বাসহীন প্লাজ়ারা। তাঁদের কথায়, ‘‘গত মরসুমে খেতাবের কাছাকাছি পৌঁছেও খালি হাতে ফিরতে হয়েছিল। এ বার আর তার পুনরাবৃত্তি চাই না। সবে একটা ম্যাচ হয়েছে। এখনও অনেক খেলা বাকি। তাই উৎসব করার কোনও প্রশ্নই নেই।’’

গত মরসুমে আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি কোচ আকবর নওয়াজ এ দিন ৩-৪-৩ ছকে দল সাজিয়েছিলেন। ট্রাউ কোচ ইবোমচা সিংহের রণনীতি ছিল ৩-৫-২ ছকে পেদ্রো মানজ়িদের আটকানো। প্রথমার্ধে তিনি সফল। কিন্তু ঘরের মাঠে দ্বিতীয়ার্ধে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠেন চেন্নাইয়ের ফুটবলারেরা। ৫০ মিনিটি পেদ্রোই গোল করে এগিয়ে দেন চেন্নাইকে। তিনিও গত মরসুমে আই লিগে ২১ গোল করেছিলেন। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে আরও একটি গোল করার সুযোগ পেয়েছিলেন লুইস সুয়ারেসের দেশের স্ট্রাইকার। কিন্তু ট্রাউ গোলরক্ষক গুরপ্রীত সিংহ অবিশ্বাস্য দক্ষতায় গোল বাঁচিয়ে দেন। চেন্নাইয়ের পরের ম্যাচ পঞ্জাবের বিরুদ্ধে লুধিয়ানায় ১০ ডিসেম্বর। পরের দিন ট্রাউ খেলবে মোহনবাগানের বিরুদ্ধে কল্যাণীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন