জমে গেল আই লিগ

চেন্নাইয়ের কাছে ইস্টবেঙ্গলের হারের পর আই লিগ এখন পুরোপুরি ‘ওপেন’। বলছেন মোহনবাগান কোচ সঞ্জয় সেন। বেঙ্গালুরু থেকে এ দিন ফোনে মোহনবাগান কোচ বললেন, ‘‘১ এপ্রিল বেঙ্গালুরুর বিরুদ্ধে রবীন্দ্র সরোবরে আমাদের ম্যাচ থেকেই শুরু হবে আই লিগের আসল লড়াই।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ০১:৫৫
Share:

চেন্নাইয়ের কাছে ইস্টবেঙ্গলের হারের পর আই লিগ এখন পুরোপুরি ‘ওপেন’। বলছেন মোহনবাগান কোচ সঞ্জয় সেন।

Advertisement

বেঙ্গালুরু থেকে এ দিন ফোনে মোহনবাগান কোচ বললেন, ‘‘১ এপ্রিল বেঙ্গালুরুর বিরুদ্ধে রবীন্দ্র সরোবরে আমাদের ম্যাচ থেকেই শুরু হবে আই লিগের আসল লড়াই।’’

লিগ টেবলে ১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে আইজল। তাদের ম্যাচ বাকি বেঙ্গালুরু, চার্চিল, লাজং এবং মোহনবাগানের বিরুদ্ধে। এই চার ম্যাচ জিতলে ৪২ পয়েন্টে তারাই উত্তর-পূর্ব ভারতের প্রথম দল হিসেবে আই লিগ চ্যাম্পিয়ন হবে।

Advertisement

১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ইস্টবেঙ্গলের ম্যাচ বাকি রয়েছে মোহনবাগান, শিবাজিয়ান্স, মিনার্ভা এবং মুম্বই এফসি-র বিরুদ্ধে। ইস্টবেঙ্গল যদি এই চার ম্যাচ টানা জিতলে পয়েন্ট দাঁড়াবে ৩৯। সেক্ষেত্রে আইজলের একটি হার এবং একটি ড্র মানেই আই লিগ ঢুকবে ইস্টবেঙ্গলে।

তৃতীয় স্থানে থাকা মোহনবাগানের পয়েন্ট ১২ ম্যাচে ২৩। সনিদের আইজল, ইস্টবেঙ্গল, বেঙ্গালুরু ছাড়াও খেলতে হবে লাজং, মিনার্ভা এবং চেন্নাইয়ের বিরুদ্ধে। চ্যাম্পিয়ন হতে গেলে সব ম্যাচ জিততে হবে মোহনবাগানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন