Sports News

পাকিস্তানে ক্রিকেট ফেরাতে নিরাপত্তা সংস্থাকে নিয়োগ আইসিসির

সম্প্রতি শ্রীলঙ্কা পাকিস্তানে সিরিজ খেলার জন্য সম্মতি জানিয়েছে। আট বছর আগে এই পাকিস্তানেই জঙ্গি হামলার মুখে পড়তে হয়েছিল পুরো শ্রীলঙ্কা ক্রিকেট দলকে। এর পর থেকেই পাকিস্তানের মাটিতে সিরিজ প্রায় নিষিদ্ধ হয়ে গিয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৭ ২০:৫২
Share:

ক্রিকেট মাঠে নিরাপত্তা রক্ষীরা। —ফাইল চিত্র।

পাকিস্তানে ক্রিকেট ফেরাতে আইসিসির অভিনব উদ্যোগ। প্রতিপক্ষ দলগুলির আতঙ্ক কাটাতে এ বার পাকিস্তানের জন্য এক নিরাপত্তা সংস্থাকে নিয়োগ করা হল। আন্তর্জাতিক এই সংস্থার সঙ্গে তিন বছরের জন্য চুক্তি করল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠী এই তথ্য জানিয়ে বলেন, ‘‘আইসিসির তরফে এটা একটা উদ্যোগ যাতে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনা যায়। ইউকে, নিউজিল্যান্ড ও ইউএই-তে কাজ করে এই সংস্থা। এই সংস্থার সঙ্গে কাজ করবে আন্তর্জাতিক ক্রিকেটার্স ফেডারেশনের এক জন প্রতিনিধি। যারা লাহৌরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবে।’’

Advertisement

আরও পড়ুন

ভারতীয় দলের নতুন স্লোগান এখন কট সাহা বোল্ড শামি

Advertisement

আইসিসি তালিকার শীর্ষে সাকিব

প্রতি বছর পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা দেখে সবুজ সঙ্কেত দিলেই বিদেশি দলগুলোকে পাকিস্তানে সিরিজ খেলতে যেতে বলবে আইসিসি। প্রতি ভিজিটে এই সংস্থা নেবে ২ কোটি ৫৭ লাখ টাকা। যেখানে থাকবে চারদিনের পরিকল্পনা। সম্প্রতি শ্রীলঙ্কা পাকিস্তানে সিরিজ খেলার জন্য সম্মতি জানিয়েছে। আট বছর আগে এই পাকিস্তানেই জঙ্গি হামলার মুখে পড়তে হয়েছিল পুরো শ্রীলঙ্কা ক্রিকেট দলকে। এর পর থেকেই পাকিস্তানের মাটিতে সিরিজ প্রায় নিষিদ্ধ হয়ে গিয়েছিল। ২০০৯ এর সেই ঘটনার পর থেকে মাত্র একবার জিম্বাবোয়ে গিয়েছিল পাকিস্তানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন