Sports News

ভারতের দূষণ নিয়ে আইসিসির তদন্ত

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, দিল্লি টেস্টে দূষণের খবর আইসিসির কাছে পৌঁছেছে। এবং মেডিক্যাল কমিটিকে বিষয়টি দেখার নির্দেশও দেওয়া হয়েছে। যাতে ফেব্রুয়ারির মিটিংয়ে এই নিয়ে সঠিক পথে আলোচনা করা যায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৭ ১৭:১১
Share:

দিল্লি দূষণ নিয়ে ভাবনা-চিন্তা শুরু করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। যার ফলে ভারতে টেস্ট দেওয়া নিয়েও হতে পারে আলোচনা। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্টে দিল্লির দূষণ চূড়ান্ত ভুগিয়েছে ক্রিকেটারদের। অনেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন মাঠের মধ্যেই। যা নিয়ে ক্রিকেট বিশ্বে কম তোলপাড় হয়নি। এ বার এই সমস্যা নিয়ে ভাবতে শুরু করল আইসিসি।

Advertisement

ফেব্রুয়ারিতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের বৈঠকে এই নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলেই জানা গিয়েছে। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, দিল্লি টেস্টে দূষণের খবর আইসিসির কাছে পৌঁছেছে। এবং মেডিক্যাল কমিটিকে বিষয়টি দেখার নির্দেশও দেওয়া হয়েছে। যাতে ফেব্রুয়ারির মিটিংয়ে এই নিয়ে সঠিক পথে আলোচনা করা যায়।

দিল্লি টেস্টে শ্রীলঙ্কার ক্রিকেটারদের দেখা গিয়েছিল মাস্ক পরে খেলতে। অনেকেই মাঠের মধ্যে ও ড্রেসিংরুমে বার বার বমি করেন। সেই তালিকায় ছিলেন ভারতের মহম্মদ শামিও। বিশেষ করে দেখা গিয়েছে বোলিংয়ের সময়।

Advertisement

আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকা সফরেই নতুন রেকর্ডের সামনে বিরাট

ওয়ানডেতে ৫-০ ফলে হারব না বলে ট্রোল্ড আর্নল্ড

ওয়ার্ল্ড হেলথ ওর্গানাইজেশনের দাবি দূষণের পরিমাণ ১৮ গুন বেশি রয়েছে দিল্লিতে। বিসিসিআই ইতিমদ্যে জানিয়ে দিয়েছে দিল্লিকে এই সময়ে কোনও আন্তর্জাতিক ম্যাচ দেওয়া হবে না। বিশেষ করে নভেম্বর, ডিসেম্বরে। যার প্রভাব পড়তে পারে আইসিসি-এর ভবিষ্যৎ টুর্নামেন্টগুলোতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন