ICC World Cup 2019

লিডসে নতুন কীর্তি বুমরার, হলেন ১০০ উইকেটের মালিক

ভারতীয়দের মধ্যে দ্বিতীয় দ্রুততম বোলার হিসাবে মাত্র ৫৬ ম্যাচ খেলে ১০০ উইকেটের মালিক ‘বুমবুম’ বুমরা।

Advertisement

সংবাদ সংস্থা

ইয়র্কশায়ার শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ১৮:২৯
Share:

উইকেট নিয়ে উল্লাস বুমরার, ছবি: পিটিআই

মুকুটে নতুন পালকযুক্ত হল আইসিসি র‍্যাঙ্কিংয়ের বিচারে বিশ্বের সেরা ওয়ানডে বোলার যশপ্রীত বুমরার। শনিবার বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে নিজের শততম উইকেটটি নিলেন ভারতের পেস-ব্রিগেডের প্রধান ভরসা।

Advertisement

ভারতীয়দের মধ্যে দ্বিতীয় দ্রুততম বোলার হিসাবে মাত্র ৫৭ ম্যাচ খেলে ১০০ উইকেটের মালিক ‘বুমবুম’ বুমরা। বুমরার সতীর্থ মহম্মদ শামি ভারতীয়দের মধ্যে দ্রুততম ১০০ উইকেট শিকারী। ৫৬ ম্যাচে তিনি একশো উইকেট নেন।

শনিবার হ্যাটট্রিকের হাতছানি ছিল বুমরার সামনে। বাংলাদেশের বিরুদ্ধে পর পর দু’ বলে রুবেল ও মুস্তাফিজুরের উইকেট তুলে নিয়ে ভারতকে জয় এনে দেন। শনিবার প্রথম বলেই শ্রীলঙ্কার একটা উইকেট নিতে পারলেই হ্যাটট্রিক হয়ে যেত তাঁর।

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপের ট্র্যাজিক হিরো! দুরন্ত পারফর্ম করেও শূন্য হাতে ফিরতে হয়েছিল যাঁদের

আরও পড়ুন: জনগণমন গাইতে গাইতে বিরাটের চোখে জল

নিজের প্রথম বলে উইকেট নিতে না পারলেও চতুর্থ ওভারে বুমরার বল শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুণারত্নের ব্যাট ছুঁয়ে ধোনির দস্তানায় জমা পড়ে। এটিই তাঁর শততম উইকেট। ডেথ ওভারে ব্যাটসম্যানদের পায়ের পাতা লক্ষ্য করে আছড়ে পড়ে বুমরার ইয়র্কার। নির্ভুল লাইন ও সঠিক লেন্থে অনবরত বল করে যেতে পারেন তিনি।

কেভিন পিটারসেন থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় সবার বিচারেই বুমরা এখন বিশ্বসেরা।বিশ্বকাপ জিততে ভারত তাকিয়ে বুমরার বলের দিকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন