লিডসেও চারুলতা

শনিবার হেডিংলেতে দর্শকাসনে ফের দেখা গেল সেই চেনা মুখ। এ দিন ভারতীয় দলের জার্সি পরেই গ্যালারিতে বসে থাকতে দেখা যায় চারুলতাকে। টিকিটের পাশাপাশি চারুলতাকে নিজের হাতে লিখে একটি চিঠিও দেন ভারতীয় অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৯ ০৩:৪৭
Share:

দর্শক: আবার ভারতের ম্যাচ দেখতে এলেন সুপারফ্যান চারুলতা। শনিবার লিডসে। টুইটার

কথা রেখেছেন বিরাট কোহালি। ৮৭ বছর বয়সি বৃদ্ধা চারুলতা পটেলকে প্রত্যেক ম্যাচে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন ভারত অধিনায়ক। কিন্তু টিকিট না থাকায় চারুলতা প্রশ্ন করেছিলেন, ‘‘আগামী ম্যাচগুলোয় কী করে আসব? আমার তো টিকিট নেই।’’ তখন বিরাটই তাঁকে কথা দেন আগামী ম্যাচগুলোয় টিকিটের ব্যবস্থা করে দেবেন। আনন্দবাজারেই প্রকাশিত হয় এই খবর।

Advertisement

শনিবার হেডিংলেতে দর্শকাসনে ফের দেখা গেল সেই চেনা মুখ। এ দিন ভারতীয় দলের জার্সি পরেই গ্যালারিতে বসে থাকতে দেখা যায় চারুলতাকে। টিকিটের পাশাপাশি চারুলতাকে নিজের হাতে লিখে একটি চিঠিও দেন ভারতীয় অধিনায়ক। বিরাট সেখানে লেখেন, ‘‘ক্রিকেটের প্রতি আপনার ভালবাসা ও আবেগ দেখে আমরা অনুপ্রাণিত। আশা করব, ভারতীয় দলের আগামী ম্যাচগুলোয় আপনার পরিবারের সঙ্গে গ্যালারিতে বসে ক্রিকেট উপভোগ করবেন। অনেক ধন্যবাদ। ইতি বিরাট কোহালি।’’

বাংলাদেশের বিরুদ্ধে ভারত জেতার পরে কোহালি সেই বৃদ্ধার সঙ্গে দেখা করতে যান রোহিত শর্মাও। দু’জনেই টুইটারে তাঁর সঙ্গে তোলা ছবি পোস্ট করেন। কোহালি লেখেন, ‘‘ভারতীয় দলকে সমর্থন করার জন্য প্রত্যেককে ধন্যবাদ। সব চেয়ে বেশি করে ধন্যবাদ জানাতে চাই চারুলতা পটেলজিকে। তাঁর বয়স ৮৭ বছর। তিনিই হয়তো সমর্থকদের মধ্যে সব চেয়ে উত্তেজিত। তিনিই বুঝিয়ে দিয়েছেন, বয়স শুধুমাত্র একটি সংখ্যা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন