ICC World CUp 2019

পাঁচ জোড়া গ্লাভস নিয়ে বিশ্বকাপে এসেছেন তারকা ভারতীয়, পাবেন কি দলে জায়গা?

বিরাট কোহালির দলের স্তম্ভ ধোনি। উইকেটের পিছনে দাঁড়িয়ে গোটা দল পরিচালনা করেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০১৯ ১৮:১৮
Share:

প্রথম একাদশে কি জায়গা পাবেন তারকা ভারতীয় ক্রিকেটার? সেই প্রশ্নই উঠছে। ছবি: পিটিআই।

দীনেশ কার্তিক পাঁচ জোড়া গ্লাভস নিয়ে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে এসেছেন। বিসিসিআই সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেই ভিডিয়োতেই দেখা যাচ্ছে, কেকেআর অধিনায়ক কার্তিক নিজের কিট ব্যাগ থেকে বের করছেন পাঁচ জোড়া গ্লাভস।

Advertisement

১ জুন ছিল কার্তিকের জন্মদিন। সে দিনই ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যানকে নিয়ে একটি ভিডিয়ো বোর্ড আপলোড করে তাঁদের টুইটার পেজে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, কার্তিকের ব্যাগ থেকে বেরোচ্ছে গ্লাভস-সহ একাধিক ক্রীড়া সরঞ্জাম।

কার্তিকের অবশ্য প্রথম দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশ কম। কারণ তিনি প্রথম একাদশে জায়গা পেলে বসতে হবে মহেন্দ্র সিংহ ধোনিকে। সেই সম্ভাবনা নেই বললেই চলে। কারণ বিশ্বকাপের দল ঘোষণার দিনেই নির্বাচকরা বলে দিয়েছিলেন, ধোনি চোট পেলে তবেই কার্তিকের জন্য খুলে যাবে দরজা।

Advertisement

সেই সম্ভাবনা এখন প্রায় নেই বললেই চলে। বিরাট কোহালির দলের স্তম্ভ ধোনি। উইকেটের পিছনে দাঁড়িয়ে গোটা দল পরিচালনা করেন তিনি। প্রয়োজনের সময়ে কোহালিকে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ধোনি খেললে কার্তিককে আর কোথায় জায়গা দেবেন কোহালি? ফলে বিশ্বকাপে কার্তিকের খেলার সম্ভাবনা খুবই কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন