ICC World Cup 2019

আজই কি ঋষভের অভিষেক? দেখে নিন আফগানদের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

এই অবস্থায় আফগানদের বিরুদ্ধে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ? দেখে নেওয়া যাক

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ০৬:৩০
Share:
০১ ১২

দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান বধের পর এ বার সামনে রশিদ খানের আফগানিস্তান। চোট আঘাতে জর্জরিত ভারতীয় শিবির থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন শিখর ধওয়ন। চোট রয়েছে বিজয় শঙ্করেরও। এই অবস্থায় আফগানদের বিরুদ্ধে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ? দেখে নেওয়া যাক

০২ ১২

রোহিত শর্মা- চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন ভারতের ‘হিটম্যান’। ভারতের টপ অর্ডারের অন্যতম স্তম্ভ রোহিত আজ ভারতের হয়ে ওপেন করতে চলেছেন।

Advertisement
০৩ ১২

লোকেশ রাহুল- বিশ্বকাপ থেকে শিখর ধওয়ন ছিটকে যাওয়ায় ওপেনিং জুটিতে পাকিস্তান ম্যাচে রোহিতের সঙ্গে ভালই সঙ্গত দিয়েছিলেন রাহুল। আজকের ম্যাচেও সম্ভবত রোহিতের সঙ্গে তিনিই ওপেন করবেন।

০৪ ১২

বিরাট কোহালি- ভারতের মিডল অর্ডারের ‘বিরাট’ ভরসা তিনি। বড় রান তাড়া করতে বা বড় রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে বিরাটের জুড়ি মেলা ভার। আজকের ম্যাচে বিরাটের আগ্রাসী ইনিংস কি তছনছ করে দেবে আফগানদের? অপেক্ষা আর কিছুক্ষণের।

০৫ ১২

মহেন্দ্র সিংহ ধোনি- বিশ্বের অন্যতম সেরা ফিনিশার। যেকোনও পরিস্থিতিতে একাই ম্যাচ বের করার ক্ষমতা রাখেন। আজকেও মাহি ম্যাজিক দেখার অপেক্ষায় থাকবে ক্রিকেট বিশ্ব।

০৬ ১২

ঋষভ পন্থ- বিজয় শঙ্কর চোট পাওয়ায় তাঁর পরিবর্তে নামতে পারেনঋষভ পন্থ। ডেবিউ ম্যাচে বাঁহাতি ব্যাটসম্যানের দিকে তাকিয়ে থাকবেন ভারতীয় সমর্থকরা।

০৭ ১২

হার্দিক পাণ্ড্য- ব্যাট-বল দুই ক্ষেত্রেই ভীষণ কার্যকর হার্দিক। স্লগ ওভারে বিধ্বংসী ব্যাটিং বা ডেথ ওভারে নিখুঁত স্লটে বল করে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন তিনি।

০৮ ১২

কেদার যাদব- বিশ্বকাপে এখনও তেমন ভাবে কিছু করে দেখানোর সুযোগ না পেলেও বল বা ব্যাট— যে কোনও দিক থেকেই চমকে দিতে পারেন এই স্পিনার অলরাউন্ডার।

০৯ ১২

কুলদীপ যাদব- ভারতের স্পিন অস্ত্রের অন্যতম শক্তি। বাঁ-হাতি এই চায়নাম্যান বোলার আফগানদের বিরুদ্ধেও কার্যকর হয়ে উঠতে পারেন।

১০ ১২

যুজবেন্দ্র চহাল- ভারতের তুরুপের তাস ‘কুল-চা’ জুটির অন্যতম সদস্য। স্পিনের ফাঁদে আফগানদের আটকে দিতে পারেন তিনি।

১১ ১২

মহম্মদ শামি- ভুবি চোট পাওয়ায় প্রথম একাদশে সুযোগ পেতে পারেন শামি। শামির পেস আর সুইংয়ে আফগানিস্তান নাস্তানাবুদ হতে পারে।

১২ ১২

যশপ্রীত বুমরা- বিশ্বকাপে অনবদ্য বোলিং করে চলেছেন বুমরা। আজকের ম্যাচেও দুরন্ত বোলিং করবেন ‘বুম বুম’ বুমরা, আশায় ভারতীয় সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement