Brendon McCullum

আফগানিস্তানের থেকেও খারাপ পারফর্ম করবে বাংলাদেশ, ভবিষ্যদ্বাণী ম্যাকালামের

‘টাইগার’রা এখনও নামেনি বিশ্বকাপে। তাদের প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ম্যাচের বল গড়ানোর আগেই ম্যাকালামের এমন পোস্টে তৈরি হয়েছে প্রবল বিতর্ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ জুন ২০১৯ ১৬:৪৯
Share:

বাংলাদেশ নিয়ে ম্যাকালামের ভবিষ্যদ্বাণী। ছবি: এপি।

বিশ্বকাপে কোন দল কেমন করবে, তা নিয়ে ভবিষ্যদ্বাণী করেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। সেই ভবিষ্যদ্বাণী করে বিতর্ক উসকে দিয়েছেন কিউয়ি ওপেনার।

Advertisement

ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন ম্যাকালাম। সেই পোস্টে ম্যাকালাম লেখেন, বাংলাদেশ ৮টি ম্যাচই হারতে চলেছে। মাশরাফিরা কেবল হারাতে পারেন শ্রীলঙ্কাকে। এ বারের টুর্নামেন্ট রাউন্ড রবিন লিগের। প্রতিটি দলই একে অপরের বিরুদ্ধে খেলবে। ‘টাইগার’রা এখনও নামেনি বিশ্বকাপে। তাদের প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ম্যাচের বল গড়ানোর আগেই ম্যাকালামের এমন পোস্টে তৈরি হয়েছে প্রবল বিতর্ক।

শুধু বাংলাদেশ নিয়ে নয়, প্রাক্তন কিউয়ি অধিনায়ক বলেন, ইংল্যান্ড এবং ভারত মোট ৮টি ম্যাচ জিতবে। অস্ট্রেলিয়া জিততে পারে ৬টি ম্যাচ। নিজের দেশ সম্পর্কে তাঁর মত, উইলিয়ামসনরা জিতবেন ৫টি ম্যাচ। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানও একই সংখ্যক ম্যাচ জিততে পারে বলে জানান ম্যাকালাম। বাংলাদেশ, শ্রীলঙ্কার থেকে রশিদ খানের আফগানিস্তানকে এগিয়ে রাখছেন মারকুটে ব্যাটসম্যান। তালিকায় সবার নীচে জায়গা পেয়েছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা।

Advertisement

আরও খবর: বিষাক্ত বাউন্সার নিয়ে আমি আসছি অস্ট্রেলিয়া, গর্জন রাসেলের

আরও খবর: প্রথম ম্যাচের আগেই শুরু লড়াই, কোহালিকে ‘অপরিণত’ বললেন রাবাডা

অবশ্য ক্রিকেট তো মহান অনিশ্চয়তার খেলা। যে কোনও মুহূর্তে ম্যাচের ভাগ্য বদলে যেতে পারে। শেষ পর্যন্ত ম্যাকালামের এই ভবিষ্যদ্বাণী মিলবে কি না, কেউ জানেন না। কিন্তু, এই প্রাক্তন ক্রিকেটারের তৈরি তালিকা বাংলাদেশের ক্রিকেটভক্তদের মনে অসন্তোষ সৃষ্টি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন