ICC World Cup 2019

ধোনি-রাহুলের জোড়া শতরান, বাংলাদেশের বিরুদ্ধে রানের পাহাড়ে ভারত

বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন লোকেশ রাহুল ও ধোনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০১৯ ২০:১৪
Share:

বাংলাদেশের বিরুদ্ধে জোড়া শতরান ধোনি ও রাহুলের। ছবি: এপি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল ভারতের ব্যাটিং। বাংলাদেশের বিরুদ্ধে গা ঘামানোর ম্যাচে ভারত করল পাহাড়প্রমাণ ৩৫৯ রান।

Advertisement

মহেন্দ্র সিংহ ধোনি ও লোকেশ রাহুল জোড়া শতরান করলেন। দুই তারকার সেঞ্চুরির দিনে অবশ্য ওপেনারদের ফর্ম চিন্তায় রাখল বিরাট কোহালিকে।

কিউয়িদের বিরুদ্ধে শিখর ধওয়ন ও রোহিত শর্মা ব্যর্থ হয়েছিলেন। বাংলাদেশের বিরুদ্ধেও তাই। বিজয় শঙ্করকে চার নম্বরের জন্যই ভাবা হয়েছিল। এ দিন রান পাননি বিজয়।

Advertisement

দিনের শুরু দেখে অবশ্য বোঝা যায়নি ভারত বড় রান করবে। এক সময়ে ভারতের রান ছিল চার উইকেটে ১০২। সেখান থেকেই ধোনি ও রাহুল পাল্টা মারের খেলা শুরু করেন। ধোনির সঙ্গে রাহুল জোড়েন ১৬৪ রান। লোকেশ রাহুল ফিরে গেলেও ধোনি অবিচলিত। ভারতের ইনিংস টেনে নিয়ে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

কেএল রাহুল ৯৯ বলে ১০৮ রান করেন। তাঁর ইনিংসে সাজানো ছিল ১২টি চার ও চারটি ছক্কা। অন্য দিকে, ধোনি ৭৮ বলে ১১৩ রান করেন। আটটি চার ও সাতটি ছক্কায় সাজানো ছিল ধোনির ইনিংস। ছক্কা মেরে সেঞ্চুরি করেন মাহি। ধোনি ও রাহুল রানে ফেরায় কোহালির চিন্তা দূর হল। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচের আগে প্রোটিয়াদের কিন্তু চাপে ফেলে দিলেন বর্ষীয়ান ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন