ICC World Cup 2019

রিজার্ভ ডে-তে বৃষ্টি হলে কী হবে, বৃষ্টি না হলেই বা কী, জেনে নিন

তবে আজ যদি খেলা হওয়ার মতো পরিস্থিতি না হয় তবে তা বিপদে ফেলবে কিউয়িদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০১৯ ০৯:২৭
Share:

রিজার্ভ ডে-তে গড়াল খেলা। অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। ছবি: এএফপি

ভারত-নিউজিল্যান্ড খেলা মানেই যেন বৃষ্টির হানা। গ্রুপের ম্যাচে একটি বলও গড়ায়নি। ম্যাঞ্চেস্টারের সেমিফাইনালে ৪৬.১ ওভারের পর ফের হানা দেয় বৃষ্টি। তবে এ বারে কিছুটা স্বস্তি রিজার্ভ ডে থাকার জন্য। আজ সেই রিজার্ভ ডে-তেও যদি বৃষ্টি হয়? কী হতে পারে?

Advertisement

বুধবার ওল্ড ট্রাফোর্ডে খেলা শুরু হবে ৪৬.১ ওভার থেকেই। নিউজিল্যান্ড তাঁদের বাকি থাকা ৩.৫ ওভার খেলবে আজ। তারপর ব্যাট করতে নামবে ভারত। যদি আজকেও বৃষ্টি বিঘ্নিত হয় তবে চেষ্টা করা হবে অন্তত ভারতের ২০ ওভার খেলা হওয়ার, কারণ ডার্কওয়াথ-লুইস নিয়মে দুটো দল অন্তত ২০ ওভার না খেললে জয়ী দল নির্ধারণ করা সম্ভব নয়। গতকালও সেই চেষ্টা করা হয়েছিল। সম্ভব না হওয়ায় খেলা গড়ায় রিজার্ভ ডে-তে।

Advertisement

তবে আজ যদি খেলা হওয়ার মতো পরিস্থিতি না হয় তবে তা বিপদে ফেলবে কিউয়িদের। কারণ গ্রুপ লিগে এক নম্বরে থাকার সুবাদে ফাইনালে চলে যাবে ভারত। ম্যাঞ্চেস্টারের ক্রমশ স্লো হতে থাকা পিচে তাঁদের এই ২১১ রানও কার্যকরী হয়ে উঠতে পারে। তবে এই অবস্থায় যদি ২০ ওভারে খেলা হয় তবে ভারতকে করতে হবে ১৪৮ রান।

ক্রিকেটপ্রেমীরা চাইবেন যাতে খেলা হয়। আর মাঠে আসা দর্শকরা কালকের টিকিটেই দেখতে পারবেন আজকের ম্যাচ। অপেক্ষায় সবাই।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার আবার ‘রেনচেস্টার’, কোহালিদের ম্যাচ চলবে আজও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন