Sports News

মাতোস চাইলে থেকে যেতে পারে: প্রফুল পটেল

কোচ পরিবর্তন নিয়েও এ দিন মুখ খোলেন প্রফুল পটেল। এক বিশেষ পরিস্থিতে আগের কোচ নিকোলাই অ্যাডামকে যে সরিয়ে দেওয়া হয়েছিল তাও মেনে নেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৭ ২১:৫৭
Share:

এআইএফএফ-এর সভাপতি প্রফুল পটেল। ছবি: এএফপি।

অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের খেলায় খুশি সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন। যদিও বিশ্বকাপে একটিও পয়েন্ট আসেনি ভারতের ঘরে। কিন্তু যে লড়াই দিয়েছিল ভারতীয় দল সেটাই তাতিয়ে দিয়েছে গোটা দেশকে। হারের পরেই তাই দিল্লির স্টেডিয়ামে উৎসবের আবহই ছিল। ছিল ভারতীয় দলের ফুটবলারদের নিয়ে উচ্ছ্বাস। এর অনেকটা কৃতিত্বই যাবে কোচ নর্টন দে মাতোসের কাছে। এআইএফএফ-এর সভাপতি এ দিন বলেন, ‘‘দে মাতোস ভারতীয় দল নিয়ে দারুণ কাজ করেছে। আমি ওকে শুভেচ্ছা জানাচ্ছি। বিশ্বকাপের শেষ পর্যন্ত ওর চুক্তি ছিল। এই মুহূর্তে ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে রয়েছে। আমরা ওর চুক্তি নিয়ে কথা বলব। অবশ্যই ও যদি চায় তা হলে ভারতের দরজা খোলা।’’

Advertisement

আরও পড়ুন

এই ফুটবল জ্বর ধরে রাখুক ভারত, বার্তা ফিফার

Advertisement

ভারত ফুটবলের দেশ, বললেন ফিফা প্রধান

কোচ পরিবর্তন নিয়েও এ দিন মুখ খোলেন প্রফুল পটেল। এক বিশেষ পরিস্থিতে আগের কোচ নিকোলাই অ্যাডামকে যে সরিয়ে দেওয়া হয়েছিল তাও মেনে নেন তিনি। বলেন, ‘‘আমরা কোচ পরিবর্তন করতে বাধ্য হয়েছিলাম। আমি এটা বলছি না আগের কোচ যোগ্য ছিল না। দুই কোচই দারুণ কাজ করেছে। কিন্তু যখন প্লেয়ার ভাল থাকছিল না তখন তাকে রেখে দেওয়ার কোনও মানে হয় না। কোচ আর প্লেয়ারের মধ্যে যদি সম্পর্ক ঠিক না থাকে তা হলে ভাবতে হবে। নিকোলাই অ্যাডামের সঙ্গে চালিয়ে গেলে বড় ভুল হয়ে যেত।’’ এর পাশাপাশি ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে রাজ্য সংস্থাগুলোকেও দায়িত্ব নেওয়ার কথা বলেন প্রফুল। জেলা স্তরে আরও ফুটবলার তুলে আনার পরামর্শ দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন