সতর্কবার্তা দিয়ে রাখল আইএফএ

ভারতীয় ফুটবলের রোড ম্যাপ ঠিক করতে দেশের বিভিন্ন রাজ্যে যাচ্ছেন তিন সদস্যের প্রতিনিধিদল। যে দলে আছেন ফিফার পক্ষে নিক কাওয়ার্ড ও এ এফ সি-র পক্ষে ছিলেন অ্যালেক্স ফিলিপ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭ ০৫:২৩
Share:

শহরে আসা ফিফা এবং এ এফ সি-র প্রতিনিধিদের কাছে কলকাতার তিন প্রধানের ঐতিহ্য ও বিশাল সংখ্যক সমর্থকের কথা বলার পাশাপাশি ঘুরিয়ে হুমকিও দিয়ে রাখল আইএফএ।

Advertisement

ভারতীয় ফুটবলের রোড ম্যাপ ঠিক করতে দেশের বিভিন্ন রাজ্যে যাচ্ছেন তিন সদস্যের প্রতিনিধিদল। যে দলে আছেন ফিফার পক্ষে নিক কাওয়ার্ড ও এ এফ সি-র পক্ষে ছিলেন অ্যালেক্স ফিলিপ। ফেডারেশনের পক্ষে ছিলেন আই লিগের সিইও সুনন্দ ধর। বুধবার তাঁরা মধ্য কলকাতার একটি পাঁচতারা হোটেলে আলোচনায় বসেছিলেন আইএফএ প্রেসিডেন্ট সুব্রত দত্ত ও সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। প্রায় সাড়ে তিন ঘন্টার আলোচনায় কী বললেন উৎপল বাবুরা? আইএফএ সচিব তিনটি কথা বলেছেন।

আরও পড়ুন: স্মিথ, ওয়ার্নারের জন্য অস্ত্রে শান মহম্মদ শামির

Advertisement

এক) দেশের সর্বোচ্চ লিগ সমর্থকসমৃদ্ধ ও ঐতিহ্যের ক্লাবেদের প্রাধান্য দেওয়া হোক। অর্থাৎ কলকাতার তিন প্রধানকে নেওয়া হোক। দুই) শতবর্ষ পেরোন বা ছুঁতে চাওয়া ক্লাবেদের সঙ্গে এক-দু’বছরের ফ্র্যাঞ্চাইজিদের যেন একভাবে দেখা না হয়। তিন) ফেডারেশন সিদ্ধান্ত নিক নিজের মতো। স্পনসররা যেন সব জায়গায় হস্তক্ষেপ না করে। সেটা হলে পাল্টা টুনার্মেন্ট করার কথা ভাববে আই এফ এ। সভার পরে যুবভারতীও দেখতে যান প্রতিনিধিরা। আজ বৃহস্পতিবার তাঁরা বৈঠকে বসবেন তিন প্রধান ক্লাবের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন