কপিলের রেকর্ড ভেঙেও হতাশ ইমাম

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কপিল ১৯৮৩ বিশ্বকাপে টানব্রিজ ওয়েলসে জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ১৭৫ রান করেছিলেন ২৪ বছর বয়েসে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ মে ২০১৯ ০৪:৩৮
Share:

লড়াকু: মঙ্গলবার ১৩১ বলে ১৫১ রান করেন ইমাম। এএফপি

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচে পাকিস্তান ৩৫৮ রান করে হারলেও ওপেনার ইমাম উল হক দুরন্ত একটি রেকর্ড গড়ে ফেললেন। ইংল্যান্ডে ওয়ান ডে ম্যাচে কনিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে তিনি ১৫০ বা তার বেশি রান করার নজির গড়লেন। ভেঙে দিলেন কপিল দেবের ৩৬ বছরের রেকর্ড।

Advertisement

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কপিল ১৯৮৩ বিশ্বকাপে ট্রেন্ট ব্রিজ ওয়েলসে জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ১৭৫ রান করেছিলেন ২৪ বছর বয়েসে। ২৩ বছর বয়সি ইমাম সোমবারের ম্যাচে করেন ১৩১ বলে ১৫১ রান। ব্রিস্টলে তাঁর ইনিংস সাজানো ছিল ১৬টি বাউন্ডারি এবং একটি ছক্কা দিয়ে। একই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যেও ইমাম সর্বোচ্চ রান করলেন এই ইনিংসে।

ইমাম স্বীকার করেছেন তিনি ভেবেছিলেন প্রায় ৩৬০ রান তোলার পরে তাঁরা ম্যাচটা জিতবেন। ‘‘৩৬০ সত্যিই খুব ভাল রান। আমরা কয়েকটা ক্যাচ ফেলেছিলাম। তা ছাড়া বোলাররাও পরিকল্পনা মতো খেলতে পারেনি। আমরা চ্যাম্পিয়ন্স ট্রফি খেলেছি। তাই এখানকার উইকেট সম্পর্কে একটা ধারণা রয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন