Liverpool F.C.

রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেল বার্সেলোনা, হেরে চার নম্বরে নামল লিভারপুল

০-২ গোলে পিছিয়ে থেকেও কোপা দেল রে-র কোয়ার্টার ফাইনালে গ্রানাডাকে ৫-৩ গোলে হারাল বার্সেলোনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৭:২৫
Share:

কোপা দেল রে-র কোয়ার্টার ফাইনালে রুদ্ধশ্বাস জয় পেল বার্সেলোনা ছবি টুইটার

৮৮ মিনিট অবধি ০-২ গোলে পিছিয়ে থেকেও কোপা দেল রে-র কোয়ার্টার ফাইনালে গ্রানাডাকে ৫-৩ গোলে হারাল বার্সেলোনা। কেনেডির গোলে ৩৩ মিনিটেই এগিয়ে যায় গ্রানাডা। ৪৭ মিনিটে টের স্টেগানকে একা পেয়ে ব্যবধান বাড়ান রবার্টো সোলদাডো। পরপর আক্রমণ করলেও গোল পাচ্ছিল না বার্সেলোনা। ৮৮ মিনিটে লিওনেল মেসির পাস থেকে গোল করেন আন্তোনিয়ো গ্রিজম্যান। দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়ে বার্সেলোনাকে এগিয়ে দেন তিনিই। আলবার পাস থেকে হেডে গোল করেন ফরাসি এই ফুটবলার। গ্রানাডার নোভাকে পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করেন দেস্ত। পেনাল্টি থেকে আবার সমতা ফেরান ফেদে ভিকো। অতিরিক্ত সময়ের শেষদিকে আবারও বার্সাকে এগিয়ে দেন আলবা। এরপর জোরাল ভলিতে গ্রানাডার কফিনে শেষ পেরেক পুঁতে দেন ফ্র্যাঙ্কি দে জং।

Advertisement

এই জয়ের পর উচ্ছ্বসিত বার্সেলোনা ম্যানেজার রোনাল্ড কোয়েম্যান। ম্যাচ শেষে তিনি বলেন, ‘‘০-২ গোলে হারছিলাম আমরা। সেখান থেকে যে মানসিকতা দলের ফুটবলাররা দেখিয়েছে, তা অসাধারণ। এভাবে ফিরে আসতে পেরে আমরা গর্বিত।’’

অন্যদিকে হারতে হল গতবারের ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুলকে। ঘরের মাঠে ব্রাইটনের বিরুদ্ধে ০-১ গোলে হারলেন মহম্মদ সালাহরা। ২২ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চার নম্বরে নেমে গেল লিভারপুল। ম্যাচ শেষে ব্রাইটন ফুটবলারদের প্রশংসা করেন লিভারপুল কোচ য়ুর্গেন ক্লপ। তিনি বলেন, ‘‘দারুণ ফুটবল খেলেছে ব্রাইটন। যোগ্য দল হিসেবেই জয় পেয়েছে ওরা। সিটি অনেকটা এগিয়ে গেল। এখান থেকে বেরতে আমাদের একটা পথ খুঁজতে হবে।’’ বার্নলেকে ০-২ গোলে হারিয়ে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই থাকল ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

তবে এই হারের জন্য ক্লান্তিকেই দায়ী করেছেন ক্লপ। তিনি বলেন, ‘‘আমরা মানসিকভাবেও কিছুটা ক্লান্ত ছিলাম। তাই তার ফল পড়েছে আমাদের খেলায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন