Advertisement
১১ মে ২০২৪
Lionel Messi

ফ্রি-কিকের জাদুর মধ্যেও চলল মেসি-বার্সা তিক্ততা  

বার্সেলোনার জার্সিতে ৬৫০ গোলে পৌঁছনোর কীর্তিও অর্জন করলেন মেসি।

দুরন্ত: রবিবার লা লিগায় অ্যাথলেটিক বিলবাও-এর বিরুদ্ধে মেসির ফ্রি-কিক থেকে সেই গোল। গেটি ইমেজেস

দুরন্ত: রবিবার লা লিগায় অ্যাথলেটিক বিলবাও-এর বিরুদ্ধে মেসির ফ্রি-কিক থেকে সেই গোল। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ০৮:১৬
Share: Save:

ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করা নিয়ে এক দিকে বিশ্বের বন্দনা পাচ্ছেন। অন্য দিকে, চুক্তির বিশাল টাকার অঙ্ক ফাঁস হয়ে যাওয়ায় ক্ষিপ্ত লিয়োনেল মেসি। স্পেনীয় সংবাদমাধ্যমের খবর, এতটাই চটেছেন মেসি যে, আর বার্সেলোনায় থাকার সম্ভাবনা নেই। মেসিও অতীতে অভিযোগ করেছেন, ক্লাব এং দলের অন্দরমহলের খবর ফাঁস হওয়া নিয়ে।

বার্সেলোনার জার্সিতে ৬৫০ গোলে পৌঁছনোর কীর্তিও অর্জন করলেন মেসি। রবিবার লা লিগায় অ্যাথলেটিক বিলবাও-এর বিরুদ্ধে ২-১ গোলে জয়ের পরেও স্বস্তি নেই ক্যাম্প নু-তে। কারণ, মেসিকে নিয়ে নতুন বিতর্কের ঝড়। স্পেনের একটি সংবাদপত্র ফাঁস করে দিয়েছে, আর্জেন্টিনীয় তারকার সঙ্গে চার মরসুমে বার্সেলোনার চুক্তির অঙ্ক ভারতীয় মুদ্রায় প্রায় ৪৮৬৭ কোটি টাকা। ক্রীড়া ইতিহাসে এর চেয়ে বড় চুক্তি আর কখনও হয়নি বলেই দাবি। যদিও স্পেনে বিশাল অঙ্কের করও দিতে হয়। জানা গিয়েছে, এই অঙ্কের অর্ধেকই কর বাবদ দিয়ে দিতে হয় মেসিকে। এই মুহূর্তে চরম আর্থিক সঙ্কটের মুখে দাঁড়িয়ে বার্সেলোনা। সেই প্রেক্ষিতে মেসির সঙ্গে ক্লাবের বিপুল অর্থের চুক্তি নিয়ে প্রশ্নও উঠতে শুরু করেছে। কারও কারও মত, মেসিকে ধরে রাখতে গিয়ে কর্তারা বার্সেলোনাকেই দেউলিয়া করে দিচ্ছেন।

বার্সেলোনার তরফে জানানো হয়েছে, ওই সংবাদপত্রের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। কিন্তু তাতে যে পরিস্থিতির উন্নতি হয়েছে, বলা যাচ্ছে না। বরং স্পেনেরই অন্য একটি সংবাদপত্র জানিয়েছে, গোপন চুক্তি ফাঁস হয়ে যাওয়ায় মেসি প্রচণ্ড ক্ষিপ্ত। ঘনিষ্ঠমহলে এমনও জানিয়ে দিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যেই তাঁর বক্তব্য পেশ করবেন। জল্পনা শুরু হয়েছে, তিনি যে বার্সেলোনা ছাড়বেন, সেটাই হয়তো ঘোষণা করে দেবেন।

রবিবারের ম্যাচে অবশ্য লিয়োর খেলায় এর কোনও ছাপ দেখা দেয়নি। কুড়ি মিনিটের মাথায় বাঁ পায়ের জাদু ফ্রি-কিকে স্মরণীয় গোল করে যান। বাঁক খেয়ে বল দ্বিতীয় পোস্টের কোণ দিয়ে গোলে ঢুকে যায়। গোলকিপার দাঁড়িয়ে প্রথম পোস্টে। বিলবাও-এর এক খেলোয়াড় শেষ চেষ্টা করেছিলেন হেড করে যদি বল বার করতে পারেন। পারেরনি। বার্সার হয়ে সরাসরি ফ্রি-কিক থেকে ৪৯তম গোল মেসির।

ম্যাচের পরে মেসির চুক্তি ফাঁস নিয়ে প্রশ্ন উড়ে আসে বার্সা ম্যানেজার রোনাল্ড কোমানের দিকে। লিয়োর পাশে দাঁড়িয়ে তিনি বলেন, “আমি জানি না, কী উদ্দেশ্য নিয়ে এই খবর প্রকাশ করা হল। এটাও বুঝতে পারছি না, কেউ কী করে এটা কল্পনা করতে পারেন যে, মেসি এই ক্লাবকে আর্থিক ভাবে ধ্বংস করে দেবে। ফুটবল জীবনটাই তো এই ক্লাবে কাটিয়ে দিল লিয়ো। দলকে কত ট্রফি দিয়েছে।” এক ধাপ এগিয়ে কোমান বলেছেন, “আমি মনে করি, যারা এই খবর প্রকাশ করেছেন, তাঁরাই আসলে বার্সেলোনার ক্ষতি করতে চাইছেন। মেসি যা করেছে, তার জন্য ওর অনেক সম্মান প্রাপ্য” দলের অন্যতম তারকা, ফরাসি স্ট্রাইকার আঁতোয়া গ্রিজ়ম্যানও বলেছেন, “লিয়ো কিংবদন্তি। ওর ফুটবল আমরা সকলে উপভোগ করি। আশা করি ওকে আমরা আনন্দে রাখতে পারব, ওকে সামনে রেখেই সাফল্যের পথে এগিয়ে যেতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Lionel Messi Barcelona FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE