Mohammad Shami

চোটের জন্য টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন শামি

প্যাট কামিন্সের বল এসে লাগে মহম্মদ শামির ডানহাতে। মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ২১:৪০
Share:

কামিন্সের বল এসে লাগে শামির ডানহাতে। ছবি: সোশ্যাল মিডিয়া।

অ্যাডিলেড টেস্টে ৩৬ রানে ইনিংস শেষ হয়ে যেতে না যেতেই বড় ধাক্কা ভারতীয় দলে। চোটের জন্য বাকি টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি।

Advertisement

এই জোরে বোলারের ডান হাতের হাড় ভেঙে গেছে। ভারতীয় দলের দ্বিতীয় ইনিংসে ২১.২ ওভারে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সের বল এসে লাগে মহম্মদ শামির ডানহাতে। মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। বলও করতে পারেননি। শামিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় স্ক্যান করার জন্য। স্ক্যান রিপোর্টে দেখা গেছে, তাঁর হাড় ভেঙেছে। সিরিজের বাকি তিনটি টেস্টে তাঁর খেলার কোনও সম্ভাবনা নেই।

কামিন্সের বল লাগার পরে মাঠেই তাঁর শুশ্রূষা করতে ছুটে আসেন দলের চিকিৎসকরা। প্রথমে ব্যথা কমানোর জন্য স্প্রে করা হয়। এরপর শামি ব্যাট করার চেষ্টা করেন। কিন্তু পারেননি। চিকিৎসকরাও তাঁকে ব্যাট করার অনুমতি দেননি।

Advertisement

আরও পড়ুন: দেড় শতকে এই প্রথম দশকহীন ক্রিকেট

ম্যাচ শেষে অধিনায়ক বিরাট কোহালিকে শামির চোট নিয়ে জিজ্ঞেস করা হলে তখন তিনি বলেছিলেন, “শামির চোট নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। স্ক্যানের রিপোর্ট এলে বলা যাবে। প্রচণ্ড যন্ত্রণা ছিল, হাতই তুলতে পারছিল না ও।”

আরও পড়ুন: গোয়ার বিরুদ্ধে পারেননি, সুনীলের বেঙ্গালুরুর বিরুদ্ধে গোল করতে চান উইলিয়ামস

দ্বিতীয় টেস্ট শুরু ২৬ ডিসেম্বর। তার আগে শামির চোট এবং বাকি সিরিজ থেকে ছিটকে যাওয়া ভারতীয় দলকে যে আরও বিপদে ফেলে দিল, তা বলাই বাহুল্য। বিরাট কোহালি দেশে ফিরে আসবেন। এমন অবস্থায় শামিকে না পাওয়াটা অধিনায়ক অজিঙ্ক রাহানের মাথা ব্যথা আরও বাড়াবে। এর আগে ভারতীয় দলের আরেক পেসার ইশান্ত শর্মাও চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন। আইপিএলের সময়ই চোট পান ইশান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন