India vs England 2021

সহবাগ, লক্ষ্মণরা সূর্যকুমারকে আউট দেওয়া নিয়ে অসন্তুষ্ট

স্যাম কারেনের বলে সূর্যকুমারের ক্যাচ নেন ডাউইড মালান। সেই ক্যাচ নেওয়ার সময় বল মাটিতে ছুঁয়েছে কি না তা স্পষ্ট ভাবে বুঝতে পারেননি তৃতীয় আম্পায়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ১৬:২৩
Share:

আউট হয়ে ফিরছেন সূর্যকুমার। ছবি: পিটিআই

সূর্যকুমার যাদবের ইনিংস শেষ হল বিতর্ক দিয়ে। মাঠের আম্পায়ারের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্তকেই মান্যতা দিলেন তৃতীয় আম্পায়ার, যা মেনে নিতে পারছেন না ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সহবাগ, ওয়াসিম জাফররা।

Advertisement

স্যাম কারেনের বলে সূর্যকুমারের ক্যাচ নেন ডাউইড মালান। সেই ক্যাচ নেওয়ার সময় বল মাটিতে ছুঁয়েছে কি না তা স্পষ্ট ভাবে বুঝতে পারেননি তৃতীয় আম্পায়ার। মাঠের আম্পায়ারের মনে হয় ক্যাচ সঠিক ভাবেই নেওয়া হয়েছে। তিনি আউটের সিদ্ধান্ত জানিয়েছিলেন তৃতীয় আম্পায়ারকে। সেই সিদ্ধান্তই বহাল রাখেন তিনি। প্রশ্ন উঠছে যদি মাঠের আম্পায়ার আউটের সিদ্ধান্ত না জানাতেন তা হলে সূর্যকুমারকে কি ফিরে যেতে হতো না? প্রাক্তন ক্রিকেটারদের মতে আইসিসি-র এই নিয়মে বদল প্রয়োজন।

বীরেন্দ্র সহবাগ একটি চোখ বন্ধ করা বাচ্চার ছবি দিয়ে লেখেন তৃতীয় আম্পায়ার এই ভাবে সিদ্ধান্ত নিয়েছেন। ভিভিএস লক্ষ্মণ টুইট করেন। তিনি লেখেন, ‘এটা কী ভাবে আউট হয়। যান্ত্রিক সাহায্য নিয়েও যখন নিশ্চিত হওয়া যাচ্ছে না বল হাতের মধ্যে ছিল কি না তখন মাঠের আম্পায়ারের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্তকে কী ভাবে মান্যতা দেওয়া যায়? আমার মনে হয় এই নিয়মের পরিবর্তন প্রয়োজন’।

Advertisement

ওয়াসিম জাফর ক্যাচের ছবি দিয়ে বিখ্যাত কবিতা ‘রোজেস আর রেড’-এর অংশ তুলে দিয়ে লেখেন, ‘ভায়োলেটস আর ব্লু। কেন এমন সিদ্ধান্ত আইসিসি-র? নেটাগরিকদের মধ্যেও এই আউট নিয়ে অসন্তোষ চোখে পড়ে। এমন আউটের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না তাঁরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন