Indian Hockey Team

India Hockey: জাপানকে উড়িয়ে দিলেন মনপ্রীতরা, শেষ চারেও প্রতিপক্ষ সূর্যোদয়ের দেশই

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপ্রতিরোধ্য ভারত। আগের ম্যাচে পাকিস্তানকে হারানোর পর রবিবার জাপানকে হাফ ডজন গোলে উড়িয়ে দিল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৯:৫০
Share:

গোলের পর ভারতের উচ্ছ্বাস। ছবি টুইটার

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপ্রতিরোধ্য ভারত। আগের ম্যাচে পাকিস্তানকে হারানোর পর রবিবার জাপানকে হাফ ডজন গোলে উড়িয়ে দিল তারা। লিগে সবার উপরে থেকেই শেষ করল মনপ্রীত সিংহের দল।

Advertisement

পাকিস্তান ম্যাচের মতো এই ম্যাচেও জোড়া গোল করলেন বিশেষজ্ঞ ড্র্যাগ ফ্লিকার হরমনপ্রীত সিংহ। একটি করে গোল দিলপ্রীত সিংহ, জর্মনপ্রীত সিংহ, সুমিত এবং শামসের সিংহের। চার ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে গ্রুপ পর্ব শেষ করল ভারত। শেষ চারে উঠেছে কোরিয়া, জাপান এবং পাকিস্তান। শেষ ম্যাচে পাকিস্তান ৬-২ ব্যবধানে বাংলাদেশকে হারিয়ে দেওয়ায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে তারা। দুটি সেমিফাইনালই মঙ্গলবার।

এই নিয়ে টানা তিনটি ম্যাচে জিতল ভারত। প্রথম ম্যাচে কোরিয়ার বিরুদ্ধে আটকে গিয়েছিল তারা। তারপর থেকে মনপ্রীত সিংহের দলকে কেউ আটকাতে পারেনি। ৬ গোল করে হরমনপ্রীতই এখন গোলদাতাদের তালিকায় সবার উপরে।

Advertisement

রবিবার দুর্দান্ত খেলেছে মনপ্রীতের দল। এশিয়ান গেমসে সোনাজয়ী জাপানের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকে শাসন করেছে তারা। যে ছন্দে রয়েছে তারা, তাতে এ বারও ভারতের হাতেই ট্রফি দেখছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন