নেপালকে হারিয়ে গ্রুপ শীর্ষে ভারতের যুব দল

জয়ের হ্যাটট্রিকের সঙ্গে সঙ্গেই গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে শীর্ষেই শেষ করল ভারতের যুব দল। সোমবার সেই লক্ষ্যেই নেপালের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারত। মীরপুরের শের এ বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে নেপালকে ব্যাট করতে পাঠান অধিনায়ক ইশান কিষান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৬ ১৪:১৬
Share:

যুব বিশ্বকাপে ভারতের জয়ের ধারা চলছেই। জয়ের হ্যাটট্রিকের সঙ্গে সঙ্গেই গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে শীর্ষেই শেষ করল ভারতের যুব দল। সোমবার সেই লক্ষ্যেই নেপালের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারত। মীরপুরের শের এ বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে নেপালকে ব্যাট করতে পাঠান অধিনায়ক ইশান কিষান। প্রথমে ব্যাট করে ৪৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রান করে নেপাল। ভারতীয় বোলারদের দাপটে নেপালের কোনও ব্যাটসম্যানই বড় রানের ইনিংস খেলতে পারেননি। দুই ওপেনার সন্দীপ সুনার ৩৭ ও সুনীল ধামালা কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর পর উইকেট হারিয়ে একটা সময় চাপে পরে যায় নেপাল। পাঁচ ও ছ’নম্বরে ব্যাট করতে এসে আরিফ শেখ ও রাজবীর সিংহ কিছুটা সময় ক্রিজে থাকলেও আর কেউই ভরসা দিতে পারেনি নেপালের ব্যাটিংকে। ভারতের হয়ে তিনটি উইকেট নেন আভেশ খান। জোড়া উইকেট মায়াঙ্ক দাগার ও ওয়াশিংটন সুন্দরের।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই আক্রমনাত্মক ছিল ভারতীয় ব্যাটসম্যানরা। ঋষভ পান্থের দ্রুততম হাফ সেঞ্চুরি ও ইশান কিষানের ৪০ বলে ৫২ রানের সুবাদে জয়ের রাস্তা তৈরি হয়ে গিয়েছিল আগেই। শেষ কাজটি করে যান সরফরাজ খান ও আরমান জাফর। মাঝে সাত রান করে আউট হন রিকি ভুই। মাত্র ১৮.১ ওভারে তিন উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত। সাত উইকেটে ম্যাচ জিতে নেয় রাহুল দ্রাবিরের ছেলেরা। ম্যাচের সেরা হয়েছেন ঋষভ পান্থ।

আরও খবর

Advertisement

ঋষভের ব্যাটে যুব বিশ্বকাপের দ্রুততম হাফ সেঞ্চুরি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন