Pankaj Advani

পাকিস্তানকে হারিয়ে এশিয়ার সেরা ভারতীয় স্নুকার দল

পাঁচ সেটের ফাইনালের শুরুতেই পাকিস্তানি প্রতিপক্ষ মহম্মদ বিলালকে এক তরফা ম্যাচে হারিয়ে দেন ভারতীয় স্নুকার্স তারকা পঙ্কজ আডবানী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৭ ২১:৩৭
Share:

পঙ্কজ আডবানী।-ফাইল চিত্র

ক্রিকেটের পর এ বার স্নুকার্সেও নিজেদের দাপট বজায় রাখল ভারত। বুধবার বিসকেকে এশিয়ান টিম স্নুকার চ্যাম্পিয়নশিপের ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে দিল পঙ্কজ আডবানী ও লক্ষণ রাওয়াত জুটি।

Advertisement

এ দিন ম্যাচের শুরু থেকেই পাকিস্তানের বিরুদ্ধে আগ্রাসি মেজাজে পাওয়া যায় পঙ্কজ-লক্ষণ জুটিকে। পাঁচ সেটের ফাইনালের শুরুতেই পাকিস্তানি প্রতিপক্ষ মহম্মদ বিলালকে এক তরফা ম্যাচে হারিয়ে দেন ভারতীয় স্নুকার্স তারকা পঙ্কজ আডবানী। ৮৩ পয়েন্ট নিয়ে প্রথম সেট জিতে ভারতকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন পঙ্কজ।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে টি২০ দলে ক্রিস গেইল

Advertisement

পঙ্কজের পর দ্বিতীয় রাউন্ডে পাকিস্তানের আশা শেষ করে দেন তাঁরই সঙ্গী লক্ষণ রাওয়াত। পাকিস্তানি স্নুকার্স তারকা বাবর মাসিহকে ৭৩ পয়েন্ট নিয়ে হারিয়ে দেন লক্ষণ।

এই পরিস্থিতিতে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে প্রতিআক্রমনের রাস্তা বেছে নেওয়া ছাড়া কোনও উপায় ছিল না পাকিস্তানের সামনে। তৃতীয় সেটের প্রথম থেকে আডবানীর উপর চেপে বসে পাক স্নুকার্স খেলোয়াড় মহম্মদ। কিন্তু আডবানীর অভিজ্ঞতা এবং কৌশলের সামনে দাঁড়াতে পারননি তিনি। ৩-০ ব্যাবধানে ফাইনাল জিতে নেয় ভারত।

চলতি মরসুমে এই নিয়ে দ্বিতীয় এশিয়ান চ্যাম্পিয়ানশিপ জিতলেন পঙ্কজ আডবানী। অন্য দিকে, একক ভাবে টিম ইভেন্টে একটি ম্যাচ না হারার রেকর্ডও গড়ে ফেললেন পঙ্কজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন