India vs New Zealand

জয় দিয়ে টি২০ অভিযান শুরু করল ভারত

আশিস নেহরার বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখল বিরাট কোহালি অ্যান্ড কোং। ওয়ান ডে সিরিজে নিউজিল্যান্ডকে ২-১ ব্যবধানে হারানোর পর, টি২০ সিরিজও জয় দিয়ে শুরু করল ভারত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৭ ২৩:২৯
Share:

কিউয়ি বধের দুই নায়ক শিখর ধবন এবং রোহিত শর্মা। ছবি: এএফপি।

আশিস নেহরার বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখল বিরাট কোহালি অ্যান্ড কোং। ওয়ান ডে সিরিজে নিউজিল্যান্ডকে ২-১ ব্যবধানে হারানোর পর, টি২০ সিরিজও জয় দিয়ে শুরু করল ভারত।

Advertisement

ফিরোজ শা কোটলার রাতের শিশিরকে মাথায় রেখে এ দিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

তবে প্রথমে বোলিং নেওয়ার সিদ্ধান্ত বুমেরাং হয়ে ফিরে আসে নিউজিল্যান্ড শিবিরেই। ম্যাচের শুরু থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে রাখে ভারত। প্রধানত শিখর ধবন এবং রোহিত শর্মার ওপেনিং জুটিই এ দিন ম্যাচে ফারাক গড়ে দেয়।

Advertisement

১৫৮ রানের পার্টনারশিপ গড়েন দুই ওপেনার। ৮০ রান করে আউট হন শিখর। একই রান করে আউট হন রোহিতও। পরে ভারতকে ২০০ রানের গণ্ডি টপকাতে সাহায্য করেন বিরাট কোহালি এবং মহেন্দ্র সিংহ ধোনি।

জবাবে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। ১০০ রানের গণ্ডি টপকাতে ৭ উইকেট হারায় কিউয়িরা। মার্টিন গপ্তিল থেকে টম ব্রুস কেউই রান পাননি এই দিনের ম্যাচে। রান পাননি অধিনায়ক কেন উইলিয়ামসনও। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রানেই শেষ হয়ে যায় কিউয়ি ইনিংস। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন টম লাথাম। অন্য দিকে, ভারতের হয়ে দু’টি করে উইকেট পান যুজবেন্দ্র চাহাল এবং অক্ষর পটেল। একটি করে শিকার জসপ্রীত বুমরা, হার্দিক পাণ্ড্য এবং ভুবনেশ্বর কুমারের। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন শিখর ধবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন