কোহলি-রাহানের ব্যাটে দুরমুশ হওয়ার মুখে দক্ষিণ আফ্রিকা

তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ১৯০/৪। এগিয়ে ৪০৩ রানে। কোহলি ৮৩ এবং রাহানে ৫২ রানে অপরাজিত রয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৫ ১৪:০৯
Share:

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দলকে টানছেন রাহানে। ছবি: এএফপি।

দ্বিতীয় ইনিংসে ২১৩ রানের পুঁজি নিয়ে খেলতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছিল ভারত। মর্নি মর্কেলের আগুনে পেস সামলাতে না পেরে ছ’ওভারের মধ্যেই দু’উইকেট হারায় তারা। লাঞ্চের আগে আর উইকেট না হারালেও এর পরেই পর পর দু’টি উইকেট খুইয়ে চাপে পড়ে যায় ভারত। দু’ওভারের মধ্যে আউট হয়ে ফিরে যান ধবন এবং পূজারা। এর পর দলের হাল ধরেন কোহলি-রাহানে জুটি। পঞ্চম উইকেটে এখনও পর্যন্ত ১৩৩ রান যোগ করেছেন তাঁরা। তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ১৯০/৪। এগিয়ে ৪০৩ রানে। কোহলি ৮৩ এবং রাহানে ৫২ রানে অপরাজিত রয়েছেন।

Advertisement

পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট আদালতেও জয়ের গন্ধ পাচ্ছে কোহলিরা

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও রান পেলেন না মুরলি বিজয়। ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে মর্কেলের একটি হঠাত্ লাফানো বল বিজয়ের গ্লাভস ছুঁয়ে পৌঁছে যায় ভিলাসের হাতে। আম্পায়ার আউট দিলেও সিদ্ধান্ত নিয়ে বিরক্তি প্রকাশ করেন বিজয়। ফলে সম্ভাবনা থাকছে তাঁর জরিমানা হওয়ারও। তিন নম্বরে নেমে স্কোরারদের একেবারেই বিরক্ত করেননি রোহিত শর্মা। মর্কেলের পরের ওভারের প্রথম বলেই স্টাম্প ছিটকে যায় তাঁর। সিরিজে দু’টি টেস্টে সুযোগ পেয়ে মোট ২৬ রান করলেন এই ‘প্রতিভাবান’ মুম্বইকর। সর্বোচ্চ ২৩।

Advertisement

পড়ুন: এত খারাপ স্পিন খেলে এরা কী করে বিশ্বের এক নম্বর হয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন