Sports News

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে ভারতকে পিছনে ফেলে শীর্ষে ইংল্যান্ড

ঠিক যত পয়েন্ট  নিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে ভারত ঠিক তত রেটিং পয়েন্ট নিয়েই ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে ভারতকে দ্বিতীয় স্থানে নামিয়ে দিল ইংল্যান্ড।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ মে ২০১৮ ১৬:৩৭
Share:

যে ইংল্যান্ড টেস্ট র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে রয়েছে সেই ইংল্যান্ডই ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে ভারতকে ছাপিয়ে উঠে গেল শীর্ষে। ২০১৩র পর এই প্রথম শীর্ষে উঠল ইংল্যান্ড। টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারত ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষেই থেকে গিয়েছে। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। তিনে অস্ট্রেলিয়া। চারে নিউজিল্যান্ড ও পাঁচে ইংল্যান্ড। ওয়ান ডেতে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। তিনে অস্ট্রেলিয়া। চারে নিউজিল্যান্ড ও পাঁচে ইংল্যান্ড।

Advertisement

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের জন্য অবশ্যই এই শীর্ষে ওঠাটা সুখবর। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের খারাপ পারফরমেন্সের পর থেকেই আবার নতুন করে ঘুরে দাঁড়াতে শুরু করেছে ইংল্যান্ড। তারই ফল পেল পরবর্তী বিশ্বকাপের এক বছর আগে।

ঠিক যত পয়েন্ট নিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে ভারত ঠিক তত রেটিং পয়েন্ট নিয়েই ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে ভারতকে দ্বিতীয় স্থানে নামিয়ে দিল ইংল্যান্ড। ১২২ রেটিং পয়েন্ট নিয়ে দু’নম্বরে নেমে গেল বিরাট কোহালির দল। টেস্টে দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকা ওয়ান ডেতে রয়েছে তিন নম্বরে। চারে নিউজিল্যান্ড ও পাঁচে অস্ট্রেলিয়া। এই পাঁচ দলই টেস্ট ও ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের টপ পাঁচে জায়গা করে নিয়েছে।

Advertisement

টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখার একদিন পরই ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে নেমে গেল বিরাট কোহালির ভারতীয় দল। এই মুহূর্তে আইপিএল-এর জন্য সব আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। শেষ পারফরমেন্সের নিরিখেই হচ্ছে এ বারের র‌্যাঙ্কিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন