Team India

Eden Gardens: জোড়া ম্যাচ পাচ্ছে ইডেন

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে একাধিক সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৫:৩৭
Share:

ফাইল চিত্র।

শীতের ইডেনে বসছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। ২১ নভেম্বর নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টির পরেই ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচ পাচ্ছে ইডেন।

Advertisement

নভেম্বরে ভারতে আসছে নিউজ়িল্যান্ড। তিনটি টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট খেলবে তারা। কলকাতা পাচ্ছে তৃতীয় টি-টোয়েন্টি। অন্য দিকে জানুয়ারির শেষে ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। তিনটি ওয়ান ডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে। ওয়ান ডে দিয়েই ৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে সিরিজ়। প্রথম দু’টি ওয়ান ডে দেওয়া হয়েছে আমদাবাদ ও জয়পুরকে। সূত্রের খবর, কলকাতা পাচ্ছে তৃতীয় ওয়ান ডে। অর্থাৎ ১২ ফেব্রুয়ারি জেসন হোল্ডারদের বিরুদ্ধে খেলতে দেখা যাবে বিরাট কোহলীদের।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে একাধিক সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হতে পারে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ়ে পুরো দল নিয়েই খেলতে পারে ভারত। আইপিএলের পর থেকে টানা ম্যাচ থাকায় জৈব সুরক্ষা বলয়ের বাইরে বেশি দিন থাকতে পারবেন না ক্রিকেটারেরা। তাই নিউজ়িল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ়ে ঘুরিয়ে ফিরিয়ে ক্রিকেটারদের খেলানো হতে পারে।

Advertisement

ইডেনে শেষ ম্যাচ হয়েছিল ২০১৯ নভেম্বরে। দু’বছর পরে ফের কলকাতা দেখবে আন্তর্জাতিক ক্রিকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন