ICC

কোহালির ভারতের জয় জয়কার, টানা তিন বার টেস্ট চ্যাম্পিয়ন ভারত

গত এক বছরে দেশে ও বিদেশে ভাল পারফরম্যান্সের জন্যই কোহালির দলের মাথায় উঠেছে শ্রেষ্ঠত্বের তাজ।

Advertisement
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ১৯:১৯
Share:

বিরাট কোহালির হাতেই উঠল শ্রেষ্ঠত্বের শিরোপা। —ফাইল চিত্র।

বিরাট কোহালির ভারতীয় দলের জন্য ভাল খবর। টানা তৃতীয় বার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতল ভারত। টিম ইন্ডিয়ার রেটিং পয়েন্ট ১১৬।

Advertisement

গত এক বছরে দেশে ও বিদেশে ভাল পারফরম্যান্সের জন্যই কোহালির দলের মাথায় উঠেছে শ্রেষ্ঠত্বের তাজ। ঘরের মাঠে ভারত এক ম্যাচের টেস্ট সিরিজে হারিয়েছে আফগানিস্তানকে, ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে মাটি ধরিয়েছে। ইংল্যান্ডে গিয়ে কোহালিরা ৪-১ হারলেও অস্ট্রেলিয়ায় গিয়ে ২-১ জিতে এসেছে ভারতীয় দল। চ্যাম্পিয়ন হওয়ার জন্য ট্রফির সঙ্গে ১০ লক্ষ ডলার আর্থিক পুরস্কার দেওয়া হয়েছে ভারতীয় দলকে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার পরে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘‘আরও একবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের জন্য আমরা গর্বিত। টেস্ট ফরম্যাটে আমাদের দল খুব ভাল। এই ফরম্যাটে কীভাবে নিজেদের এগিয়ে নিয়ে যেতে হয়, তা আমরা ভালই জানি।’’

Advertisement

আরও পড়ুন: এক বলে তোলা যাবে ১২ রান, টসের বদলে ভোট, আইসিসি-র একের পর এক টুইটে আলোড়ন!

আরও পড়ুন: আইপিএলে বারবার আউট, কোহালি-রহস্য কি সমাধান করে ফেলেছেন অনামী এই পেসার?

গত বছর টেস্ট চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় স্থানে ছিল দক্ষিণ আফ্রিকা। এ বার দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১০৮। তৃতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। তাদের রেটিং পয়েন্ট ১০৫। চতুর্থ এবং পঞ্চম স্থানে শেষ করেছে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন