• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইপিএলে বারবার আউট, কোহালি-রহস্য কি সমাধান করে ফেলেছেন অনামী এই পেসার?

Virat Kohli
আইপিএলে কোহালিকে আউট করার অস্ত্র পেয়ে গিয়েছেন সানরাইজার্স বোলার। ছবি: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ফেসবুক পেজ থেকে।

বিরাট কোহালি রহস্য কি ধরে ফেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের বোলার সন্দীপ শর্মা? রবিবার ফের সন্দীপের বলে ডাগ আউটে ফিরেছেন আরসিবি অধিনায়ক। এ নিয়ে আইপিএলে ছ’বার ভারত অধিনায়ককে আউট করলেন তিনি।

কী ভাবে কোহালির দুঃস্বপ্ন হয়ে উঠলেন, তা নিয়ে অবশ্য একটি শব্দও খরচ করেননি ডানহাতি এই মিডিয়াম পেসার। সন্দীপ ছাড়া কোহালিকে এত বার আউট করেছেন মাত্র একজনই। তিনি আশিস নেহরা। ভারতের প্রাক্তন পেসার এখন আরসিবির বোলিং কোচ। টুর্নামেন্টের প্রথম দু’টি ম্যাচে ৮ ওভার বল করে ৮০ রান খরচ করেছিলেন সন্দীপ। পেয়েছিলেন একটিমাত্র উইকেট।

রবিবার ৩.৫ ওভার বল করে ১৯ রান দিয়ে ৩ উইকেট তাঁরই ঝুলিতে। সপ্তম ওভারেই কোহালিকে ফিরিয়ে সানরাইজার্স শিবিরে ম্যাচটি নিয়ে আসেন তিনিই। প্রথমে ব্যাট করে জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নারের ঝড়ে পাহাড়প্রমাণ রান করে সানরাইজার্স। তাদের জবাব দিতে নেমে ১০ বলে মাত্র ৩ রান করেই বিদায় নিতে হয় কোহালিকে।

আরও পড়ুন: হারের দিনে রাসেলের অনন্য রেকর্ড, ধরাছোঁয়ার বাইরে নাইট অলরাউন্ডার

আরও পড়ুন: বেয়ারস্টো-ওয়ার্নারের শতরানের দিনে বাংলার প্রয়াসের নজির

ফ্র্যাঞ্চাইজির দুনিয়ায় ফিরলেই কোহালিকে অদ্ভুত সব পরিস্থিতির সম্মুখীন হতে হয়। তাঁর দল আরসিবিকে নিতে হয় ‘চোকার্স’ বদনাম। একের পর এক হতশ্রী পারফরম্যান্স করে ভক্তদের হতাশ করে রয়্যাল চ্যালেঞ্জার্স। গৌতম গম্ভীরের মতো প্রাক্তন ক্রিকেটারদের আক্রমণে ক্ষতবিক্ষত হন কোহালি। আইপিএল দুনিয়ায় তাঁর নেতৃত্ব বারংবার কেন ব্যর্থ, তার কারণ খুঁজে পাওয়া যায় না। 

সন্দীপ শর্মা। ছবি: ফাইল চিত্র। 

আন্তর্জাতিক ক্রিকেটের তাবড় বোলাররা তাঁর উইকেট নেওয়ার জন্য মাথা খুঁডে় মরেন, অথচ অখ্যাত অনামী সন্দীপ শর্মা অবলীলায় ফিরিয়ে দেন কোহালিকে। এটাই যেন নিয়ম হয়ে গিয়েছে। কোহালির মতোই মহেন্দ্র সিংহ ধোনিকে বহু বার ফিরিয়েছেন জাহির খান। ভারতের প্রাক্তন বাঁ হাতি পেসারের বলে সাত বার আউট হয়েছেন চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন। কোহালি কি ভেবে দেখেছেন কখনও এই পরিসংখ্যানের কথা? 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন