ভারতকে এগিয়ে রাখছেন সৌরভ

টি-টোয়েন্টি সিরিজ জেতার পরে ভারত ওয়ান ডে সিরিজে হেরেছে ইংল্যান্ডের কাছে। কিন্তু টেস্ট সিরিজেও ভাল লড়াই হতে পারে দুই দলের মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০১৮ ০৪:৪৫
Share:

আসন্ন টেস্ট সিরিজে তফাত গড়ে দেবেন ব্যাটসম্যানরাই, মনে করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে দুই দলের মধ্যে তফাত গড়ে দেবেন ব্যাটসম্যানরাই, মনে করেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, ‘‘ভারতের ব্যাটসম্যানরা যদি এক ইনিংসে চারশোর ওপর রান তুলতে পারে, তা হলেই ভারত টেস্ট জিততে পারবে।’’

Advertisement

টি-টোয়েন্টি সিরিজ জেতার পরে ভারত ওয়ান ডে সিরিজে হেরেছে ইংল্যান্ডের কাছে। কিন্তু টেস্ট সিরিজেও ভাল লড়াই হতে পারে দুই দলের মধ্যে। টেস্ট র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে থাকা ইংল্যান্ড গত তিনটি টেস্ট সিরিজের একটাতেও জিততে পারেনি। এই তিন সিরিজে মাত্র একটি টেস্টে জিতেছে তারা।

টেস্টে ভারতের পারফরম্যান্স তাদের চেয়ে অনেক ভাল। তাই এই সিরিজে ভারতই এগিয়ে বলে মনে করেন সৌরভ। শনিবার ইডেনের ক্লাব হাউসে সাংবাদিকদের তিনি বলেন, ‘‘ব্যাটিং ভাল করলে ভারতের এই সিরিজ জেতার সুযোগ রয়েছে।’’

Advertisement

ওয়ান ডে সিরিজে ব্যর্থ হওয়া মহেন্দ্র সিংহ ধোনির পাশেই যে তিনি রয়েছেন, তা সাফ জানিয়ে দিয়ে সৌরভ বলেন, ‘‘আমি নিশ্চিত ধোনি রানে ফিরে আসবে। তবে ও যাই করুক, সিদ্ধান্তটা ও নিজেই নেবে।’’ এক দিনের সিরিজে অনেক বেশি বল খেলে আগের মতো আক্রমণাত্মক ইনিংস খেলতে পারেননি ধোনি। দলও হেরে যায় ১-২ ফলে। শেষ ম্যাচে ধারাভাষ্য দিতে গিয়ে ধোনিকে নিয়ে প্রশ্ন তুলেছিলেন সৌরভও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন