ওয়েস্ট ইন্ডিজে মিতালিদের দাপট

ভারতের স্পিন ত্রয়ী রাজেশ্বরী গায়কোয়াড় (২-২৭), লেগব্রেক বিশেষজ্ঞ পুনম যাদব (২-২৬) ও অফস্পিনার দীপ্তি শর্মা (২-২৫) দুটি করে উইকেট তুলে নিয়ে আটকে দেন ওয়েস্ট ইন্ডিজকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৯ ০৩:২৮
Share:

সিরিজে ১-১ সমতা ফেরালেন মিতালি রাজরা।—ছবি টুইটার।

পুনম রাউতের হাফসেঞ্চুরি পাশাপাশি স্পিনারদের দুরন্ত পারফরম্যান্সের সুবাদে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ভারতের মেয়েরা ৫৩ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজকে। নর্থ-সাউন্ডে প্রথমে ব্যাট করে ১৯১-৬ রান তোলার পরে ভারতের মেয়েরা ৪৭.২ ওভারে ১৩৮ রানে অলআউট করে দেয় ওয়েস্ট ইন্ডিজকে। যে জয়ে সিরিজে ১-১ সমতা ফেরালেন মিতালি রাজরা।

Advertisement

ভারতের স্পিন ত্রয়ী রাজেশ্বরী গায়কোয়াড় (২-২৭), লেগব্রেক বিশেষজ্ঞ পুনম যাদব (২-২৬) ও অফস্পিনার দীপ্তি শর্মা (২-২৫) দুটি করে উইকেট তুলে নিয়ে আটকে দেন ওয়েস্ট ইন্ডিজকে। টস জিতে ব্যাট করতে নামার সিদ্ধান্ত নেওয়ার পরে ভারতের ইনিংসের শুরুটাও ভাল হয়নি। ১৭ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় ভারত। প্রিয়া পুনিয়া (৫) ও জেমাইমা রদ্রিগেজ (০) দ্রুত ফিরে যান প্যাভিলিয়নে।

এর পরে পুনম (৭৭), অধিনায়ক মিতালি (৪০) ও সহ-অধিনায়ক হরমনপ্রীত কৌর (৪৬) পরিস্থিতি সামলে দলের রান দুশোর কাছাকাছি নিয়ে যেতে সাহায্য করেন। পুনম ও মিতালির জুটিতে তৃতীয় উইকেটে ওঠে ৬৬ রান। পরে হরমনপ্রীতের সঙ্গে যোগ দেন পুনম। তাদের জুটিতে চতুর্থ উইকেটে ৯৩ রান ওঠে।

Advertisement

জেতার জন্য ১৯২ রান তুলতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ধাক্কা দেন শিখা পাণ্ডে। ওপেনার স্টেসি অ্যান কিংকে (৬) তুলে নিয়ে। ২৫তম ওভারে ওয়েস্ট ইন্ডিজ ফের ধাক্কা খায় আর এক ওপেনার নাতাশা ম্যাকলিন আহত হয়ে মাঠ ছাড়ায়। অধিনায়ক স্টেফানি টেলর (২০) তখন মাঠে নামেন। যোগ দেন শেমেইন ক্যাম্পবেলের সঙ্গে। কিন্তু পুনম যাদব তাঁকে ফিরিয়ে আরও ধাক্কা দেন। রাজেশ্বরী, পুনম, দীপ্তি এর পরে নিয়মিত ভাবে উইকেট তুলে নিতে থাকায় শেষ পর্যন্ত ১৩৮ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন