Sports News

টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে লোকেশ রাহুল সেরা দশে

টেস্ট ব্যাটিং তালিকায় এই মুহূর্তে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। চারে ভারতের চেতেশ্বর পূজারা। পাঁচে বিরাট কোহালি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৭ ১৭:৩৩
Share:

লোকেশ রাহুল। ছবি: এপি।

টেস্ট ব্যাটিংয়ের সেরা দশে ঢুকে পড়লেন লোকেশ রাহুল। যে তালিকায় রয়েছেন ভারতের চেতেশ্বর পূজারা, বিরাট কোহালি ও অজিঙ্ক রাহানে। সদ্য প্রকাশিত টেস্ট র‌্যাঙ্কিং তালিকায় দু’ধাপ এগিয়ে ন’য়ে উঠে এলেন ভারতের এই ওপেনার।

Advertisement

আরও পড়ুন

সিরিজ জিতে শুভেচ্ছার জোয়ারে ভাসলেন বিরাটরা

Advertisement

শিখর ধবনও ১০ ধাপ উঠে জায়গা করে নিয়েছেন ২৮ নম্বরে। টুর্নামেন্টের সেরাও হয়েছেন ধবন। তিন ইনিংসে ধবনের ব্যাট থেকে এসেছে ৩৫৮ রান। গড় ৮৯.৫০, স্ট্রাইক রেট ১০৪.৬৭। যার মধ্যে রয়েছে কেরিয়ারের সর্বোচ্চ ১৯০ রানের ইনিংস। দুই ওপেনারই শ্রীলঙ্কা সিরিজে দুরন্ত ব্যাট করেছেন। যার ফলেই র‌্যাঙ্কিংয়ে এই উন্নতি। অল-রাউন্ডার হার্দিক পাণ্ড্য যার ব্যাট থেকে ৮৬ বলে এসেছে সেঞ্চুরি তিনিও ৪৫ ধাপ উঠে জায়গা করে নিয়েছেন ৬৮ নম্বরে। অল রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে রবীন্দ্র জাডেজা শেষ টেস্টে না খেলতে পারায় এক সপ্তাহের মধ্যেই নেমে গেলেন দ্বিতীয় স্থানে। আবার শীর্ষে ফিরে এলেন বাংলাদেশের সাকিব আল হাসান।

আরও পড়ুন

টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ করে এ বার মিশন ওয়ান ডে

টেস্ট ব্যাটিং তালিকায় এই মুহূর্তে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। চারে ভারতের চেতেশ্বর পূজারা। পাঁচে বিরাট কোহালি। নয় ও ১০এ রয়েছেন লোকেশ রাহুল ও অজিঙ্ক রাহানে। বোলিংয়ে অবশ্য শীর্ষেই রয়েছেন রবীন্দ্র জাডেজা। দু’য়ে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ও তিনে রবিচন্দ্রন অশ্বিন। অল-রাউন্ডার তালিকায় সাকিব ও জাডেজার পরেই রয়েছেন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন