জওয়ানদের সমর্থনেই টুপি, মন্তব্য অরুণের

তাঁদের সেনা-টুপি পরে মাঠে নামা নিয়ে বিতর্ক শুরু হলেও এই নিয়ে যে বিন্দুমাত্র অনুতপ্ত নন ভারতীয় ক্রিকেটাররা। বরং তাঁরা গর্বিত, তা সাফ জানিয়ে দিলেন দলের বোলিং কোচ বি অরুণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন 

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৯ ০৩:০২
Share:

সমর্থন: রাঁচীতে বিরাটদের এই ফৌজি টুপি পরে মাঠে নামা নিয়েই বিতর্ক তৈরি করেছিল পাকিস্তান। সেই বিতর্কে জল ঢেলে দিয়েছে আইসিসি। ফাইল চিত্র

তাঁদের সেনা-টুপি পরে মাঠে নামা নিয়ে বিতর্ক শুরু হলেও এই নিয়ে যে বিন্দুমাত্র অনুতপ্ত নন ভারতীয় ক্রিকেটাররা। বরং তাঁরা গর্বিত, তা সাফ জানিয়ে দিলেন দলের বোলিং কোচ বি অরুণ। মঙ্গলবার দিল্লিতে তিনি সাংবাদিকদের জানিয়ে দেন, দেশের সেনাবাহিনীর প্রতি সমর্থন জানাতেই রাঁচীতে তৃতীয় ওয়ান ডে ম্যাচে নামার আগে এই সিদ্ধান্ত নেন তাঁরা। যা নিয়ে পরে পাকিস্তানের একাধিক মন্ত্রী ও ক্রিকেট বোর্ডের কর্তারা আপত্তি তোলেন। ক্রিকেটে রাজনীতির রং লাগানো হচ্ছে বলে আইসিসি-র কাছে নালিশও জানান বোর্ড কর্তারা।

Advertisement

অরুণ এ দিন সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘আমাদের যা মনে হয়েছে, আমরা তা-ই করেছি। দেশের জন্য আমাদের এটা করা উচিত ছিল। সেনাবাহিনী দেশের প্রতি যে কর্তব্য পালন করেছে, তার প্রতি সমর্থন জানাতেই আমরা ফৌজি টুপি পরেছি। আমরা যে তাঁদের পাশেই আছি, তা আমরা দেখাতে চেয়েছি এ ভাবে।’’ শুক্রবার রাঁচীতে ম্যাচ শুরুর আগে দলের সতীর্থদের হাতে সেনা-টুপি তুলে দেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। পিসিবি-র আপত্তি নিয়ে অরুণকে প্রশ্ন করা হলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বলেন, ‘‘পিসিবি কী বলছে, তা আমাদের নিয়ন্ত্রণের বাইরে। আমাদের বোর্ড আইসিসি-র কাছ থেকে অনুমতি নিয়েছিল।’’

সিরিজের শেষ ম্যাচেও দেশপ্রেমের ছোঁয়া লাগতে চলেছে ফিরোজ শাহ কোটলায়। ম্যাচের জন্য এই ঐতিহাসিক মাঠের ঐতিহ্যবাহী ওয়েলিংডন প্যাভিলিয়নকে ঢেকে দেওয়া হবে তেরঙায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন