Malaysia Open

Malaysia Open 2022: বিদায় সিন্ধু ও প্রণয়ের, অভিযান শেষ ভারতেরও

শুক্রবার সকালে তাই জ়ু-এর কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন পি ভি সিন্ধু। বিকেলে শেষ আট থেকে ছিটকে গেলেন এইচ এস প্রণয়ও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ০৮:১৮
Share:

ফাইল চিত্র।

মালয়েশীয় ওপেন ব্যাডমিন্টনে শেষ হতে গেল ভারতীয় দলের অভিযান। শুক্রবার সকালে তাই জ়ু-এর কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন পি ভি সিন্ধু। বিকেলে শেষ আট থেকে ছিটকে গেলেন এইচ এস প্রণয়ও। তাঁকে হারান ইন্দোনেশিয়ারজোনাথন ক্রিস্টি।

Advertisement

শুক্রবার তাই জ়ু ইংয়ের কাছে ২১-১৩, ১৫-২১, ১৩-২১ গেমে হেরেই চলতি মালয়েশীয় ওপেন ব্যামিন্টনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন পি ভি সিন্ধু। তবে ভারতীয় তারকা বিনা যুদ্ধে জমি ছাড়েননি। প্রথম গেম অসাধারণ খেলে জিতে নেন। দ্বিতীয় গেমে ব্যর্থ হলেও নির্ণায়ক তৃতীয় গেমে রীতিমতো হাড্ডাবাড্ডি লড়াইয়ের পরে বিদায় নেন ভারতীয় তারকা।প্রণয়ের ক্ষেত্রেও ছবিটা একই ধরনের। সাম্প্রতিক সময়ে ক্রিস্টির কাছে বারবার পরাস্ত হয়েছেন তিনি। মার্চ মাসেও সুইস ওপেনে ইন্দোনেশিয়ার প্রতিপক্ষের কাছেই হার মানতে হয়েছিল প্রণয়কে। তবে শুক্রবারের কোয়ার্টার ফাইনাল ম্যাচে লড়াই-ই করতে পারেননি প্রণয়। মাত্র ৪৪ মিনিটে শেষ হয়ে যায় ম্যাচ। ক্রিস্টির পক্ষে ম্যাচের ফল ২১-১৮, ২১-১৬। যদিও এ বারের মালয়েশীয় ওপেনে সাড়া জাগিয়েই অভিযান শুরু করেছিলেন প্রণয়।

তাই জ়ু বারবার সিন্ধুর পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছেন। বিশেষ করে দু’জনের মুখোমুখি সাক্ষাতের পরিংসখ্যানের ভিত্তিতে। এর আগে মোট ১৮ বার খেলে ১৩ বারই হেরে যান ভারতীয় তারকা। এমনকি শেষ তিন বারও শেষ হাসি হেসেছেন ২৭ বছরের তাই জু। তবু সিন্ধুকে ঘিরে প্রত্যাশা ছিল। বিশেষ করে, এই প্রতিযোগিতায় প্রি-কোয়ার্টার ফাইনালে যে ভাবে তিনি পিছিয়ে পড়েও ১৯-২১, ২১-৯, ২১-১৪ হারিয়ে ছিলেন তাইল্যান্ডের ফিট্টায়া পর্ন চাইওয়ানকে, তাতে মনে করা গিয়েছিল, কোয়ার্টার ফাইনালে এ বার হয়তো তাই জু় কাঁটা তিনি উপড়ে ফেলতে পারবেন। এমনকি এখানে প্রথম রাউন্ডেও গোপীচন্দের প্রাক্তন ছাত্রী দাপট নিয়ে স্ট্রেট গেমে উড়িয়ে দেন বিশ্বের ১০ নম্বর খেলোয়াড় পর্নপাউই চোচুওংকে।

Advertisement

সিন্ধু এ বারের মালয়েশীয় ওপেনে সপ্তম বাছাই হিসেবে খেলতে নেমেছিলেন। তাই জ়ু ছিলেন দ্বিতীয় বাছাই। তার পরেও ভারতীয় তারকা শুক্রবার দুরন্ত শুরু করে মাত্র ১৩ পয়েন্টে প্রতিপক্ষকে দাঁড় করিয়ে প্রথম গেম জিতে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন