Sports

লাঞ্চের আগেই তিন উইকেট হারিয়ে ইডেনে ব্যাকফুটে ভারত

ইডেন বেল বাজিয়ে দেশের মাটিতে আড়াইশো টেস্টের সূচনা করলেন কপিল দেব। একেবারে ফুল হাউজ না হলেও বেশ ভাল সংখ্যক দর্শকের উপস্থিতি। ইডেনের রেকর্ড অক্ষুণ্ণ রেখে টসে জিতে ভারতের প্রথমে ব্যাটিং— এই পর্যন্ত সব ঠিকঠাকই চলছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৬ ১৩:৪২
Share:

আউট কোহালি। উল্লসিত কিউয়িরা। ছবি: রয়টার্স।

ইডেন বেল বাজিয়ে দেশের মাটিতে আড়াইশো টেস্টের সূচনা করলেন কপিল দেব। একেবারে ফুল হাউজ না হলেও বেশ ভাল সংখ্যক দর্শকের উপস্থিতি। ইডেনের রেকর্ড অক্ষুণ্ণ রেখে টসে জিতে ভারতের প্রথমে ব্যাটিং— এই পর্যন্ত সব ঠিকঠাকই চলছিল। গোল বাধল ট্রেন্ট বোল্ট এবং ম্যাট হেনরি বল করা শুরু করতেই। হঠাত্ যেন মনে হল খেলাটা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। আর বল করছেন মার্শাল-গার্নারদের মতো দুর্ধর্ষ ক্যারিবিয়ানরা।

Advertisement

লোকেশ রাহুলের অসুস্থতায় দলে ফিরলেও প্রথম এগারোয় ঠাঁই গম্ভীরের চেয়ে ধবনের উপরেই বেশি ভরসা করেছিল টিম ম্যানেজমেন্ট। তাঁদের ভুল প্রমাণ করতে মাত্র ১০ বল সময় নিলেন ধবন। বোল্টের প্রথম ওভার কোনও মতে সামলালেও ইনিংসের দ্বিতীয় ওভারেই ম্যাট হেনরির বলে বোল্ড হন তিনি। ১০ বলে করেন ১ রান। বেশি ক্ষণ টেকেননি বিজয়ও। হেনরির বলেই মাত্র ৯ রানে ওয়াটলিংয়ের হাতে ধরা পড়েন তিনি। নিজের খারাপ ফর্ম অব্যাহত রেখে বোল্টের বলে ৯ রানে ফেরেন কোহালিও। লাঞ্চের আগেই ৪২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারত।


ইডেন বেল বাজিয়ে টেস্টের সূচনা। ছবি: এপি।

Advertisement

এর পরে দলের হাল ধরেন পূজারা। চতুর্থ উইকেটে আজিঙ্ক রাহানের সঙ্গে ৫০ রানের পার্টনারশিপ করার পাশাপাশি নিজেও পার করেছেন হাফ সেঞ্চুরির গণ্ডি।

আরও পড়ুন:
শত্রু শিবিরকে অশ্বিন-ঘূর্ণি সামলানোর টোটকা সৌরভের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন