Imran Khan

বিরাটের নেতৃত্ব ইমরানের পাকিস্তানকে মনে করাচ্ছে, বলছেন ভারতের প্রাক্তন তারকা

বিরাট কোহালির নেতৃত্বে নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৫-০ জিতেছে ভারত। যা রেকর্ড। এর আগে কোনও দল এই ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জেতেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০ ১৪:০৯
Share:

নেতা ইমরানের সঙ্গে নেতা কোহালির সাদৃশ্য চোখে পড়েছে সঞ্জয় মঞ্জরেকরের।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের সঙ্গে বিরাট কোহালির মিল খুঁজে পাচ্ছেন সঞ্জয় মঞ্জরেকর। তাঁর মতে, ইমরানের মতো কোহালিও দলের মধ্যে নিজেদের প্রতি বিশ্বাস আমদানি করেছেন।

Advertisement

মঞ্জরেকর বলছেন, ইমরানের নেতৃত্বে পাকিস্তান অনেক সময়েই হেরে যাওয়ার মতো পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াত। বিরাট কোহালির ভারতের মধ্যেও সেই ক্ষমতা চোখে পড়েছে তাঁর। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ ৫-০ জেতার পর মঞ্জরেকর টুইট করেছেন, “নিজেদের প্রতি বিশ্বাসের ক্ষেত্রে বিরাটরা মনে করাল ইমরানের পাকিস্তানকে। সেই সময় পাকিস্তান হারা ম্যাচেও জেতার রাস্তা পেয়ে যেত। একমাত্র জোরালো আত্মবিশ্বাস থাকলেই তা সম্ভব।” কিউয়িদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচের সিরিজে ভারতও বেশ কয়েক বার নিশ্চিত পরাজয়ের মুখোমুখি হয়েছিল। কিন্তু হার মানেননি ক্রিকেটাররা।

আরও পড়ুন: ম্যাচের সেরা হওয়ার সঙ্গে এই বিশ্বরেকর্ডও করে ফেললেন জশপ্রীত বুমরা​

Advertisement

আরও পড়ুন: কিউয়িদের হোয়াইটওয়াশের পর চহাল-শ্রেয়াসের তুমুল নাচ, ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়​

সঞ্জয় মঞ্জরেকর প্রশংসা করেছেন লোকেশ রাহুলেরও। তাঁকে চিহ্নিত করেছেন সিরিজের আবিষ্কার হিসেবে। এই সিরিজে শেষ দুই ম্যাচ খেলে রান পাননি সঞ্জু স্যামসন। ঋষভ পন্থ আবার কোনও ম্যাচেই খেলেননি। নাম না করেও দুই উইকেটকিপার ব্যাটসম্যানের প্রশংসা করে মঞ্জরেকর বলেন, “ভারতের পরবর্তী ব্যাটিং ব্রিগেডের অবশ্যই স্কিল ও পাওয়ার গেম রয়েছে। ওদের শুধু দরকার বিরাটের মতো বুদ্ধিমত্তার সঙ্গে ব্যাটিং।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন