Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

ম্যাচের সেরা হওয়ার সঙ্গে এই বিশ্বরেকর্ডও করে ফেললেন জশপ্রীত বুমরা

সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে ছন্দে দেখা গিয়েছিল বুমরাকে। ডেথ ওভারে তাঁর বিরুদ্ধে রান করতে পারছিলেন না বিপক্ষ ব্যাটসম্যানরা। কিউয়ি ওপেনার মার্টিন গাপ্টিল তখনই বলেছিলেন যে, সিরিজের শেষ তিন ম্যাচে বুমরা যেন ফর্মে না থাকেন, সেটাই চাইছেন তাঁরা।

বুমরাকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

বুমরাকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মাউন্ট মঙ্গানুই শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৪৩
Share: Save:

জশপ্রীত বুমরার চার ওভারই রবিবার তফাত গড়ে দিয়েছিল। মাত্র ১২ রানে তিন উইকেট নেন তিনি। তার মধ্যে আবার একটি মেডেন। আর এই মেডেন নেওয়াতেই বিশ্বরেকর্ড গড়লেন তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে তিনিই প্রথম বোলার যিনি সাতটি মেডেন ওভার নিলেন। এটাই বিশ্বরেকর্ড। এর আগে সবচেয়ে বেশি মেডেন নেওয়ার কৃতিত্ব ছিল শ্রীলঙ্কার নুয়ান কুলসেকরার। তিনি ছয়টি মেডেন নিয়েছিলেন। তবে তা এসেছিল ৫৮টি-টোয়েন্টি ম্যাচে, ২০৫.১ ওভারে। বুমরা সাত মেডেন নিয়েছেন ৫০ ম্যাচে, ৪৯ ইনিংসে। মাত্র ১৭৯.১ ওভারে।

সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে ছন্দে দেখা গিয়েছিল বুমরাকে। ডেথ ওভারে তাঁর বিরুদ্ধে রান করতে পারছিলেন না বিপক্ষ ব্যাটসম্যানরা। কিউয়ি ওপেনার মার্টিন গাপ্টিল তখনই বলেছিলেন যে, সিরিজের শেষ তিন ম্যাচে বুমরা যেন ফর্মে না থাকেন, সেটাই চাইছেন তাঁরা। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বুমরা ছন্দে ছিলেনও না। কিন্তু ক্রমশ মেজাজে ফেরেন তিনি। আর রবিবার তাঁর বোলিংই জেতাল টিম ইন্ডিয়াকে। পঞ্চম টি২০-তে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হয়েছেন তিনি।

আরও পড়ুন: কিউয়িদের হোয়াইটওয়াশের পর চহাল-শ্রেয়াসের তুমুল নাচ, ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়​

আরও পড়ুন: যে কোনও ভূমিকাতেই সফল কী ভাবে? রহস্য ফাঁস করলেন রাহুল​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE