India vs Australia

পৃথ্বী, ময়াঙ্ককে এক হাত নিলেন গাওস্কর

টেস্ট ম্যাচে ওপেনারের রান পাওয়া কতটা গুরুত্বপূর্ণ তা গাওস্করের থেকে ভাল কেউ জানেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ১৫:৫৪
Share:

বোল্ড ২ ভারতীয় ওপেনার। ছবি: এএফপি

বৃহস্পতিবার ভারতীয় ওপেনারদের আউট হওয়ার ধরণ খুশি করতে পারেনি প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাওস্করকে। ম্যাচের দ্বিতীয় বলেই বোল্ড হন পৃথ্বী শ। বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি ময়াঙ্ক আগরওয়ালও। ২ ওপেনারই বোল্ড হন। তাঁদের আউট হওয়ার ধরণেই বিরক্ত প্রাক্তন ওপেনার। তিনি বলেন, “ভারতীয় ওপেনারদের ব্যাট ও পায়ের মাঝে যা ফাঁক রয়েছে ট্রাক ঢুকে যাবে তা দিয়ে।”

Advertisement

টেস্ট ম্যাচে ওপেনারের রান পাওয়া কতটা গুরুত্বপূর্ণ তা গাওস্করের থেকে ভাল আর কে জানে। রান যদি নাও পায় ক্রিজে টিকে থাকাও ওপেনারের গুরুত্বপূর্ণ কাজ। কিন্তু ম্যাচের দ্বিতীয় বলেই পেসার মিচেল স্টার্কের বলে বোল্ড হন পৃথ্বী। ব্যাট ও পায়ের মাঝখানের ফাঁক লক্ষ্য করে বল করেন স্টার্ক। ব্যাটে লেগে উইকেট ভেঙে দেয় বল। প্রায় একই ধরণে আউট হন ময়াঙ্কও। প্যাট কামিন্সের বল ব্যাট ও পায়ের মাঝখান দিয়ে ঢুকে উইকেট ভেঙে দেয়।

এক সম্প্রচারকারী চ্যানেলের হয়ে ধারাভাষ্য দেওয়ার সময় পৃথ্বীর আউটের পর গাওস্কর বলেন, “সবে খেলতে নেমেই যদি এত দেরি করে খেলে তাহলে তো আউট হবেই।” ময়াঙ্ক আউট হতে আরও বিরক্ত হন কিংবদন্তি ওপেনার। তিনি বলেন, “আবার! একই ভাবে আউট হল। ব্যাট ও পায়ের মাঝখানে গ্যাপ থেকে যাচ্ছে। ট্রাক ঢুকে যাবে ওখান দিয়ে। এখানেই ভুল করে যাচ্ছে ভারতীয়রা।”

Advertisement

পৃথ্বীর এমন ভাবে আউট হওয়া নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংও বলেছিলেন। আউট হওয়ার আগেই তিনি পৃথ্বীর এই অসুবিধার কথা তুলে ধরেছিলেন। তাঁর কথা অনুযায়ীই আউট হন ভারতের তরুণ ওপেনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন