Record

বিরাট ইতিহাসে কালো দিন, ৩৬-এ শেষ ভারতীয় ব্যাটিং

শনিবার প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউড আরও বড় ক্ষত তৈরি করলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ১২:৩০
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

এতটা বিষাক্ত ২০২০! করোনা অতিমারি যদি সারা বিশ্বকে কাবু করে ফেলে, তাহলে শনিবার অ্যাডিলেডে ভারতীয় ব্যাটিংকে ধ্বংস করলেন অস্ট্রেলিয়ার পেসাররা। ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোরে থামলেন বিরাট কোহালিরা।

Advertisement

১৯৭৪ সালে ৪২ রানে অলআউট হয়ে গিয়েছিল অজিত ওয়াড়েকরের ভারত। লর্ডসের মাঠে সেই কালো দিন ভুলতে বসেছিলেন ভারতীয়রা। কিন্তু শনিবার প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউড আরও বড় ক্ষত তৈরি করলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে। মাত্র ৩৬ রানে থেমে গেল ভারতের দ্বিতীয় ইনিংস। ভারতীয় ব্যাটসম্যানদের কেউ ২ অঙ্কের ঘরেই পৌঁছতে পারলেন না। গত বার সিরিজ জয়ের যে গর্ব নিয়ে বুক ফুলিয়ে টেস্ট সিরিজ খেলতে নেমেছিলেন বিরাটরা, তা যেন এক সেশনেই গুঁড়িয়ে দিলেন কামিন্সরা।

প্রথম টেস্টের পর ভারতে ফিরে আসবেন বিরাট। তার আগে দলকে যে অবস্থায় দেখলেন তিনি তাতে যে খুব স্বস্তিতে থাকতে পারবেন তিনি তা মনে হয় না। গোলাপি বলের টেস্টে অস্ট্রেলিয়ার জয় এখন শুধুই সময়ের অপেক্ষা। টস জিতেও প্রথমবারের জন্য টেস্ট ম্যাচ হারতে চলেছেন বিরাট। ২০২০ যেন সত্যিই বিষাক্ত।

Advertisement

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে টেস্টে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড স্মিথের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন