India vs Australia

‘ভারতের বোলিং আক্রমণ অবিশ্বাস্য’, প্রশংসায় পঞ্চমুখ অজি তারকা

টেস্ট সিরিজের আগে এ দলের হয়ে দুটো ম্যাচ খুব গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ট্র্যাভিস।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০ ০৯:৫৮
Share:

শামিদের প্রশংসা করলেন অজি ব্যাটসম্যান। —ফাইল চিত্র

রবিবার দ্বিতীয় টি২০ ম্যাচের আগে ভারতীয় বোলিং বিভাগের প্রশংসা শোনা গেল অস্ট্রেলিয়ার টেস্ট দলের ব্যাটসম্যান ট্র্যাভিস হেডের মুখে। টেস্ট সিরিজ শুরুর আগে ভারত এ বনাম অস্ট্রেলিয়া এ দলের মধ্যে যে ম্যাচের আয়োজন করা হয়েছে তাতে অজিদের নেতৃত্ব দেবেন ট্র্যাভিস।

Advertisement

টেস্ট সিরিজের আগে এ দলের হয়ে দুটো ম্যাচ খুব গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ট্র্যাভিস। তিনি বলেন, “শুধু এ দলের জন্য নয়, অস্ট্রেলিয়া দলের জন্যেও গুরুত্বপূর্ণ এই দুটো ম্যাচ। ভারতীয় দলকে চাপে ফেলার জন্য এই ম্যাচ দুটো খুব জরুরী।” ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া শেষ টেস্ট সিরিজেও দলে ছিলেন ট্র্যাভিস। সে বার প্রথম বারের জন্য অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জেতে ভারত (২-১)।

সিরিজ হারের স্মৃতিচারণ করে ট্র্যাভিস বলেন, “একে অপরকে ভারতীয় বোলাররা প্রচণ্ড সাহায্য করে। নতুন বল সামলে দিলে শামি আসে। প্রতিটা বল লেন্থে রাখে ও। সব সময় নিজেদের ১০০ শতাংশ দিতে হয় ওদের বিরুদ্ধে। প্রথম বারের জন্য আমি ও রকম আক্রমণের মুখে পড়েছিলাম।” তবে এ বার ট্র্যাভিস অনেক পরিণত। তিনি বলেন, “আমার মনে হয় অনেকটা উন্নতি করেছি আগের থেকে। প্রতিটা ম্যাচ অভিজ্ঞতা বাড়ায়। তবে ভারতের বোলিং অ্যাটাক অবিশ্বাস্য।”

Advertisement

আরও পড়ুন: সিরিজ জিততে চহালের ঘূর্ণিই অস্ত্র কোহালির

আরও পড়ুন: পরিবর্ত নামানোয় ভুল নেই, পাল্টা তির কুম্বলেদের​

অস্ট্রেলিয়ার হয়ে ১৭টি টেস্ট খেলেছেন ট্র্যাভিস। ঝুলিতে রয়েছে দুটো সেঞ্চুরি-সহ ১০৯১ রান, গড় ৪১.৯৬। অস্ট্রেলিয়া এ দলে তিনি ছাড়াও থাকছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন, জো বার্নসের মতো টেস্ট দলের নিয়মিত খেলোয়াড়রাও। ভারতীয় দলের খেলছেন চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ঋদ্ধিমান সাহারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন