Mohammed Siraj

দিলেন ৭৬ রান, অভিষেকে লজ্জার রেকর্ড মহম্মদ সিরাজের

১৯৭৫ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে অভিষেক ম্যাচে ৮৩ রান দিয়েছিলেন কারসন ঘাউড়ি। সেটাই এই লজ্জার রেকর্ডের তালিকায় শীর্ষে রয়েছে। সিরাজ তার ঠিক পরেই দুই নম্বরে থাকলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

অ্যাডিলেডে শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯ ১৬:৪৪
Share:

টি-টোয়েন্টিতেও অভিষেক মধুর হয়নি সিরাজের। ছবি টুইটারের সৌজন্যে।

একদিনের ক্রিকেটে অভিষেক মধুর হল না মহম্মদ সিরাজের। হায়দরাবাদের ডানহাতি পেসার দশ ওভারে দিলেন ৭৬ রান। পেলেন না কোনও উইকেট। যা ভারতীয় ক্রিকেটে ওয়ানডে ফরম্যাটে অভিষেকে সবচেয়ে বেশি রান দেওয়ার তালিকায় থাকল দুই নম্বরে।

Advertisement

১৯৭৫ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে অভিষেক ম্যাচে ৮৩ রান দিয়েছিলেন কারসন ঘাউড়ি। সেটাই এই লজ্জার রেকর্ডের তালিকায় শীর্ষে রয়েছে। সিরাজ তার ঠিক পরেই থাকলেন। অ্যাডিলেডে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি খলিল আহমেদের পরিবর্তে আসেন দলে। সিডনিতে আট ওভারে খলিল দিয়েছিলেন ৫৫ রান। কোনও উইকেট পাননি। ইকনমি রেট ছিল ৬.৮৭।

অ্যাডিলেডে সিরাজের ইকনমি রেট ৭.৬০। বাউন্ডারি খেয়েছেন এক ডজন। তিনটি ওযাইড বলও করেছেন। সব মিলিয়ে একেবারেই ভরসা করার মতো পারফরম্যান্স নয়। এর আগে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেকও মধুর হয়নি সিরাজের। ২০১৭ সালে রাজকোটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অভিষেকে চার ওভারে ৫৭ রান দিয়েছিলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: সাফল্য সামলানো কঠিন, হার্দিক-রাহুল ইস্যুতে বললেন লক্ষ্মণ​

আরও পড়ুন: জাডেজার সরাসরি থ্রোয়ে আউট খাওয়াজা, দেখুন ভিডিয়ো​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন